দেশে এখন

কুড়িগ্রামের তিস্তায় নৌকা ডুবিতে এক শিশুর মরদেহ উদ্ধার, নিখোঁজ ৮

কুড়িগ্রামের তিস্তা নদীতে নৌকা ডুবির ঘটনায় আয়েশা নামের দেড় বছর বয়সী এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ৮ জন নিখোঁজ রয়েছে। আজ (বুধবার, ১৯ জুন) পৌনে ৭টার দিকে উলিপুর উপজেলার বজরা ইউনিয়নের তিস্তা নদীর পশ্চিম পাড়ের খামার দামারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় এই নৌকা ডুবির ঘটনা ঘটে।

জানা​ গেছে, নৌকাটি বজরা ইউনিয়নের পশ্চিম বজরা এলাকার অধিবাসী ২৬ জন যাত্রী নিয়ে আলীবাবা থিম পার্কের দিকে যাচ্ছিল। পথিমধ্যে এই দুর্ঘটনা ঘটে। এদের মধ্যে দেড় বছর বয়সী আয়েশাকে মৃত অবস্থায় এবং আরও ১৭ জনকে উদ্ধার করা হয়। এদের মধ্যে ৫ জন উলিপুর উপজেলা হাসপআতালে চিকিৎসাধীন আছে।

ঘটনাস্থলে গেছেন উদ্ধার অভিযান চালাচ্ছে পুলিশ ও ফায়ার সার্ভিস। ঘটনার পর থেকেই পুরো এলাকাজুড়ে শুরু হয় শোকের মাতম। স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে ওঠে।

রাত ১০ টার উলিপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউর রহমান, থানার অফিসার ইনচার্জ গোলাম মর্ত্তুজা ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছেন। তবে নিখোঁজ কারও হদিস পাওয়া যায়নি। তারা রাত ১২টার দিকে ফিরে আসেন।

এদিকে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুর আরীফ ও পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসক জানান, নিখোঁজ সন্ধানে কাজ চলছে।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানিয়েছেন, রংপুর থেকে ডুবুরি এনে সন্ধান চলছে। তবে তীব্র স্রোত থাকায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর