দেশে এখন

বন্যা পরিস্থিতির অবনতি: সিলেটে ফের সব পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

সিলেট জেলায় বন্যা পরিস্থিতির অবনতির কারণে আবারও জেলার সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করেছে সিলেট জেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় মঙ্গলবার (১৮ জুন) থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত পর্যটনকেন্দ্রগুলো বন্ধ থাকবে।

বিষয়টি নিশ্চিত করেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন। তিনি জানান, বন্যা পরিস্থিতির জন্য সিলেটের পর্যটনকেন্দ্রগুলো বন্ধ রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে। এরই মধ্যে সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছে, ভারি বৃষ্টি আর উজানের ঢলে উপজেলায় বন্যা পরিস্থিতি ক্রমশ অবনতি হচ্ছে। এরই মধ্যে পিয়াইন, সারি ও গোয়াইন নদের পানি বিপৎসীমা অতিক্রম করেছে। এতে উপজেলার সব ক’টি পর্যটনকেন্দ্র প্লাবিত হয়েছে। এমন অবস্থায় জাফলং, বিছনাকান্দি, রাতারগুল, পান্তুমাইসহ সব পর্যটনকেন্দ্র পরবর্তী নির্দেশনা দেয়া না পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে চলতি বছরের ৩০ মে একই কারণে সিলেটের সব পর্যটনকেন্দ্র বন্ধ রাখার ঘোষণা দেয় প্রশাসন। পরে বন্যা পরিস্থিতির উন্নতি হলে গত ৭ জুন থেকে পর্যটনকেন্দ্রগুলো খুলে দেয়া হয়েছিল।

অতিবৃষ্টি আর পাহাড়ি ঢলে কারণে সিলেটে ফের বন্যা পরিস্থিতির সৃষ্টি হওয়ায় ফের ক্ষতির মুখে সিলেটে পর্যটনখাত৷

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সিলেটে মঙ্গলবার বিকেল ৬টা পর্যন্ত জেলায় বন্যায় আক্রান্ত মানুষের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ৫০৭ জন। ৬১৯টি আশ্রয়কেন্দ্রে ৩ হাজার ৯২৪ জন আশ্রয় নিয়েছেন।

আসু

এই সম্পর্কিত অন্যান্য খবর