দেশে এখন

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৮ কিলোমিটার এলাকায় তীব্র যানজট

অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধু সেতুতে রাতে একাধিকবার টোল আদায় কার্যক্রম বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে ৮ কিলোমিটার এলাকায় তীব্র যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। সেতু থেকে সল্লা পর্যন্ত।

এর আগে আজ (শনিবার, ১৫ জুন) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে এলেঙ্গা পর্যন্ত ১৪ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হ‌য়। বেলা বাড়ার সাথে সাথে যানজট কমতে শুরু করে, এখন পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে আনালিয়া বাড়ি পর্যন্ত ৮ কিলোমিটার এলাকায় যানজট রয়েছে।

এতে উত্তরের মানুষদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বিশেষ করে নারী শিশু ও প্রবীণদের ভোগান্তিটা একটু বেশি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি আলমগীর জানান, মহাসড়কে গাড়ির টান শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক। ছবি: এখন টিভি

বঙ্গবন্ধু সেতু সূত্র জানায়, স্বাভাবিক সময়ে ২৪ ঘণ্টায় ১৮ থেকে ২০ হাজার যানবাহন সেতু পারাপার হলেও ঈদ যাত্রাকে কেন্দ্র করে তা বাড়তে থাকে। বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। যা এবারের ঈদ যাত্রায় সর্বোচ্চ।

গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ৩৩ হাজার ২৫টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৬ লাখ ৪০ হাজার টাকা। সেতুর পশ্চিম প্রান্তে ২০ হাজার ৬৮৩টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৪০০ টাকা।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর