বাজার

টিসিবিতে আরও নতুন পণ্য যুক্ত হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

সারাদেশব্যাপী মে মাসের স্বল্পমূল্যে পণ্য বিতরণ কার্যক্রম শুরু করেছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মে মাসে সারাদেশব্যাপী কার্ডধারী নিম্ন ও মধ্যবিত্ত এক কোটি পরিবারের মাঝে টিসিবির পণ্য ভর্তুকি মূল্যে বিক্রি করা হবে।

আজ (মঙ্গলবার, ৭ মে) সকাল সাড়ে ৯টায় রাজধানীর নদ্দায় এর কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। এসময় মন্ত্রী বলেন, 'আমরা যদি নিত্যপণ্য জিনিসের সরবরাহ ঠিক রাখতে পারি তাহলে কেউ বাজার সিন্ডিকেট করতে পারবে না।'

টিসিবিতে নতুন পণ্য সংযোজন করা হবে বলে জানিয়ে মন্ত্রী বলেন, 'টিসিবির স্থায়ী দোকান তৈরি হবে যেন সুবিধাজনক জায়গা থেকে পণ্য কিনতে পারেন সবাই।'

এসময় মন্ত্রী আরও বলেন, 'ডলার সংকট ছিল, তারপরও সাড়ে ১৪ হাজার মেট্রিক টন নিত্য পণ্য আমদানি করা হয়েছে।' এছাড়া বাজেটের আগেই নিত্যপণ্যের দাম যাতে যৌক্তিক পর্যায়ে রাখা যায় সেটি দেখা হবে বলে জানান মন্ত্রী।

উদ্বোধন অনুষ্ঠান শেষে টিসিবি'র ফ্যামিলি কার্ডধারীদের হাতে পণ্য বিতরণ করেন মন্ত্রী। এরপর টিসিবি'র ট্রাক থেকে পণ্য ক্রয় শুরু হয়।

এ দফায় ফ্যামিলি বা পরিবার কার্ডধারী একজন ক্রেতা সর্বোচ্চ ৪৭০ টাকার প্যাকেজ নিতে পারবেন।  এই প্যাকেজে ৫ কেজি চাল, ২ কেজি করে মসুর ডাল ও ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। 

আগামীকাল থেকে ঢাকা উত্তর সিটির সবগুলো ওয়ার্ডে টিসিবি'র ফ্যামেলি কার্ডধারীদের পণ্য বিতরণ করা হবে।  ঢাকা দক্ষিণ সিটিতে দুইদিন পর থেকে এই কার্যক্রম শুরু হবে।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর