প্রযুক্তি সংবাদ
তথ্য-প্রযুক্তি

বাজারে আসছে স্যামসাংয়ের গ্যালাক্সি জেড ফোল্ড সিক্স

বিশ্বজুড়ে জনপ্রিয় স্মার্টফোনগুলোর একটি স্যামসাং। ব্র্যান্ডটি এবার তৈরি করছে ফোল্ড সিরিজের ফোল্ড্যাবল গ্যালাক্সি জেড ফোল্ড সিক্স।

এবার এলো আরও হালকা ও চিকন মডেলের গ্যালাক্সি জেড ফোল্ড সিক্স। গত বছরেই স্যামসাং ফোল্ড্যাবল স্মার্টফোন উদ্ভাবন করেছিল। ওয়ান প্লাস, অপ্পো, অনর- এর মতো চীনা স্মার্টফোন নির্মাতারাও এই ফোল্ড্যাবল প্রযুক্তির অঞ্চলে প্রবেশ করেছে।

গ্যালাক্সি জেড সিরিজের তুলনায় পাতলা, হালকা এবং আরও বেশি সক্ষম ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচন করেছে এই ব্র্যান্ডটি।

আসন্ন গ্যালাক্সি জেড ফোল্ড সিক্সে যুক্ত হচ্ছে বেশ কিছু নতুন ফিচার। আসন্ন গ্যালাক্সি জেড ফোল্ড সিক্সের সামগ্রিক নকশা গ্যালাক্সি জেড ফোল্ড ফাইভ থেকে খুব একটা আলাদা নাও হতে পারে। তবে অভ্যন্তরীণ পরিবর্তনের কারণে নতুন স্মার্টফোনটি কিছুটা পাতলা এবং হালকা হবে।  

এছাড়া নতুন স্মার্টফোনটিতে ভাঁজ করার সময় ব্যবধান ভাঁজের ব্যবধান দূর করবে। আগের জেড ফোল্ড ফাইভ থেকে ফোল্ডিং সিস্টেম আরও বেশি মসৃণ হবে।

গ্যালাক্সি জেড ফোল্ড সিক্স-এ ছয়টি ভিন্ন রঙে আসতে পারে। ৭.৬-ইঞ্চি এফএইচডি+ উচ্চ রেজ্যুলেশন এবং উচ্চ স্তরের উজ্জ্বলতাসহ স্ক্রীন অন্তর্ভুক্ত থাকবে। তবে গ্যালাক্সি জেড ফোল্ড ফাইভ-এর মতোই কমপক্ষে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ থাকবে। নতুন এই মডেলটি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১ ট্যারাবাইট স্টোরেজ অফার করে। এছাড়া গ্যালাক্সি ফোল্ডেবলের গত কয়েক প্রজন্মের মতো পানি প্রতিরোধী এবং ব্যাটারির ক্ষেত্রে, একটি ৪,৪০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

এছাড়াও, গ্যালাক্সি জেড ফোল্ড সিক্স -এ একটি উন্নত আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা থাকবে। ক্যামেরার সেটআপ সম্ভবত গ্যালাক্সি জেড ফোল্ড ফাইভ -এর অনুরূপ। একটি ৫০ এমপি প্রাইমারি ওয়াইড-এঙ্গেল ক্যামেরা, ১২ এমপি আলট্রা-ওয়াইড- অ্যাঙ্গেল ক্যামেরা, এবং একটি ১০ এমপি ৩ গুণ ক্ষমতাসম্পন্ন টেলিফটো লেন্স। কভার ডিসপ্লেতে থাকরে আরও ১০ এমপি সেলফি ক্যামেরা ।

এক্সক্লুসিভ এই মডেলটি আসছে অক্টোবরে বাজারে আসবে।

কেফা

এই সম্পর্কিত অন্যান্য খবর