পরিষেবা
অর্থনীতি

ঢাকামুখী ৯টি ফ্লাইট স্থগিত করেছে আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাতে খারাপ আবহাওয়া ও বন্যার কারণে দুবাই ও শারজাহ থেকে ঢাকা অভিমুখী ৯টি ফ্লাইটের যাত্রা স্থগিত করা হয়েছে। আজ (বুধবার, ১৭ এপ্রিল) বিকাল ৪টা পর্যন্ত এই ৯টি ফ্লাইট স্থগিত করা হয়েছে বলে তথ্য নিশ্চিত করেছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক মোহাম্মদ কামরুল ইসলাম।

গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) প্রবল বর্ষণে ডুবে যায় আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর। দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ভারত, পাকিস্তান, সৌদি আরব ও যুক্তরাজ্যসহ আরও অনেক দেশের ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে দুবাই বিমানবন্দর।

প্রতিকূল আবহাওয়ার কারণে ৪৫টি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয়েছে বলে জানিয়েছে দুবাই। এতে বিপাকে পড়েন যাত্রীরা। বাতিল হওয়া এসব ফ্লাইটের মধ্যে আজ বিকাল ৪টা পর্যন্ত দুবাই-ঢাকা ও শারজাহ-ঢাকার ৯টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, 'খারাপ আবহাওয়ার জন্য দুবাই ও শারজাহ থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকামুখী ৯টি ফ্লাইট স্থগিত করা হয়েছে। এর মধ্যে আগামীকাল (বৃহস্পতিবার, ১৮ এপ্রিল) সকাল পর্যন্ত এয়ার অ্যারাবিয়া এয়ারলাইন্সের ৫টি ফ্লাইট স্থগিত হয়েছে। এছাড়া এমিরেটস এয়ারলাইনসের দুটি ও ফ্লাই দুবাইয়ের আরও দুটি ফ্লাইটের যাত্রা স্থগিত করা হয়।'

এর বাইরে ফ্লাইট বাতিলের এই সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান শাহজালাল বিমানবন্দরের এ কর্মকর্তা।

দুবাই থেকে ফ্লাইট উড্ডয়নের পাশাপাশি স্থগিত হয়েছে অসংখ্য ফ্লাইটের অবতরণ।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইটে বলা হয়, মঙ্গলবার শতাধিক উড়োজাহাজ অবতরণের কথা ছিল বিশ্বের ব্যস্ততম এ বিমানবন্দরে। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে তা বিঘ্নিত হয়েছে। আর যেসব ফ্লাইট ছেড়ে যাওয়ার কথা ছিল, সেগুলোও বুধবার সকাল পর্যন্ত স্থগিত করা হয়।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর