শিল্প-কারখানা
অর্থনীতি

‘তালিকাভুক্ত প্রকৌশলীর স্বাক্ষর ছাড়া নতুন ভবনের অনুমতি দেয়া হবে না’

প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, নতুন কারখানা ও বাণিজ্যিক ভবনের অনুমতির জন্য নির্দিষ্ট কর্তৃপক্ষের তালিকাভুক্ত প্রকৌশলীর স্বাক্ষর ছাড়া অনুমতি দেয়া যাবে না।

আজ (বুধবার, ২৯ মে) সচিবালয়ে কলকারখানা, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে গঠিত জাতীয় কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, 'রাজধানীর দুটি ভবন ঝুঁকিপূর্ণ থাকায় গুলশান শপিং কমপ্লেক্স এরই মধ্যে ভাঙা হয়েছে। আর মৌচাক মার্কেট ভাঙতে হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকায় দক্ষিণ সিটি করপোরেশন ও রাজউককে তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়েছে।'

ন্যাশনাল বিল্ডিং কোড আইনের আওতায় একটি বাংলাদেশ বিল্ডিং রেগুলেটরি অথোরিটি করার কাজ যেন দ্রুত করে গণপূর্ত বিভাগ, সে বিষয়েও এসময় তাগিদ দেন তিনি।

প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ বিষয়ক এই উপদেষ্টা বলেন, 'পার্কিংয়ের জায়গা অন্য কোনো উদ্দেশে যেন ব্যবহার করা না হয় সে জন্য নির্দেশনা দেয়া হয়েছে।'

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি জানান, সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ, পুলিশপ্রধান বেনজীর আহমেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের বিষয়ে সরকার বিব্রত নয়। অপরাধী যতই ক্ষমতাধর হোক না কেন, এসব ঘটনায় আইন তার নিজস্ব গতিতেই চলবে।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর