প্রবাস
অর্থনীতি
'৩১ মের মধ্যে মালয়েশিয়ায় কর্মী পাঠাতে কাজ করছে সরকার'
আগামী ৩১ মের মধ্যে মালয়েশিয়ায় কোটা অনুযায়ী সকল কর্মী পাঠাতে হবে। তাই ৩১ মের মধ্যে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

আজ (বুধবার, ১৫ মে) রাজধানীর ইস্কাটনের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে মালয়েশিয়ার ইস্যুতে বায়রার প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, 'মালয়েশিয়ায় কর্মী পাঠানোর সময় বাড়ানোর আবেদন করে আমরা একটি চিঠি পাঠিয়েছি। তবে আমাদের আবেদনের ভিত্তিতে তারা যদি সময় না বাড়ায় তাও কোনো সমস্যা হবে না। কারণ আমরা আগামী ৩১ তারিখকে লক্ষ্য করেই কাজ করে যাচ্ছি।'

তিনি বলেন, 'বৈঠকে মালয়েশিয়ায় আমাদের যে কোটার তারিখ রয়েছে সেই তারিখের মধ্যেই কর্মী প্রেরণের বিষয় আলোচনা হয়েছে। এ বিষয় আমরা সবাই ঐক্যবদ্ধ হয়েছি। ঐক্যবদ্ধভাবেই আমরা চেষ্টা করছি যে ৩১ তারিখের মধ্যে কোটার সকল কর্মী যেনো পাঠাতে পারি। কোটার মধ্যে যতজন কর্মী বাকি রয়েছেন তাদের সবার মালয়েশিয়া যাওয়ার প্রক্রিয়া চলছে।'

বৈঠকে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব রুহুল আমিন, অতিরিক্ত সচিব মো. খায়রুল আলম, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সালেহ আহমেদ মোজাফফর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের মহাসচিব আলী হায়দার চৌধুরী।

এমএসআরএস