দেশে এখন
0

সাবেক পরিকল্পনা মন্ত্রীর জামিন শুনানি নিয়ে আইনজীবীদের মধ্যে হট্টগোল

সুনামগঞ্জ

সুনামগঞ্জের সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে জেলা দায়রা জজ আদালতে পক্ষে-বিপক্ষে আইনজীবীদের মধ্যে হট্টগোল হয়েছে। একপর্যায়ে এজলাস ছাড়েন জেলা দায়রা জজ আদালতের বিচারক হেমায়েত উদ্দিন । আদালতের বিচারক নেমে যাওয়ায় অবশেষে জামিন শুনানি হয়নি। তবে আজ (বুধবার, ৯ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে জামিন শুনানির কথা রয়েছে।

বাদীপক্ষের আইনজীবীরা বলছেন, 'গতকাল (মঙ্গলবার, ৮ অক্টোবর) বিকেলে সুনামগঞ্জের দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালত থেকে সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের মামলাটি (মিস কেইস) বদলি করে জেলা দায়রা জজে নিয়ে আসা হয়। কিন্তু আইন অনুযায়ী এই মামলার তারিখ চলতি মাসের ১৪ থেকে ১৫ তারিখ শুনানির কথা। কিন্তু আজকে হঠাৎ করে আদালতে এসে শুনি সাবেক এই মন্ত্রীর জামিন শুনানি আজ। তাই আমরা আদালতে এসে এর বিরোধিতা করলে আদালতের বিচারক মো. হেমায়েত উদ্দিন এজলাস ছেড়ে চলে যান।'

এদিকে মামলার বাদীপক্ষের আইনজীবী শেরনুর আলী বলেন, 'আমরা জানি না আজকে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় কারাগারে থাকা সাবেক মন্ত্রীর জামিন শুনানি। আমরা আদালতকে বাজানোর চেষ্টা করার সময় মন্ত্রীর পক্ষের আইনজীবীরা আমাদের সাথে তর্ক শুরু করে এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে হট্টগোল শুরু হলে আদালতের এজলাস ছেড়ে বিচারক চলে যান। পরে জানানো হয়, ২টা ৩০ মিনিটে আবারও শুনানি হবে। কিন্তু সেই শুনানিতে বাদী পক্ষের আইনজীবীরা উপস্থিত থাকবে কি না পরে জানানো হবে।'

তবে আজকের জামিন শুনানি ও হট্টগোলের বিষয়ে বিবাদীপক্ষের মন্তব্য চাওয়া হলে তাৎক্ষণিকভাবে কোনো বক্তব্য দিতে রাজি হয়নি তারা।

গত ২ সেপ্টেম্বর বৈষম্যবিরোধী আন্দোলনে আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে ৯৯ জনকে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে এ মামলা দায়ের করেন। মূলত এই মামলায় কারাগারে আছেন সাবেক পরিকল্পনা মন্ত্রী।

এফএস

এই সম্পর্কিত অন্যান্য খবর