পুঁজিবাজার
অর্থনীতি
0

পুঁজিবাজারে গতি ফেরাতে ডিএসইর পর্ষদ কার্যক্রম শুরুর আহ্বান

এক্সচেঞ্জসহ পুঁজিবাজারের কার্যক্রমে গতি ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে অবিলম্বে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পর্ষদ কার্যক্রম শুরুর অনুরোধ জানিয়েছে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন। আজ (সোমবার, ৩০ সেপ্টেম্বর) সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

ডিবিএর পক্ষ থেকে বলা হয়, প্রাইমারি রেগুলেটর হিসেবে পুঁজিবাজারের সকল কর্মকাণ্ডে ঢাকা স্টক ডিএসইর একটি বড় ভূমিকা রয়েছে। পুঁজিবাজারের অনেক গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডের উদ্যোগ ও বাস্তবায়নে ডিএসই পর্ষদ সিদ্ধান্তের প্রয়োজন হয়। তবে গত দেড় মাস ডিএসইর পর্ষদ কার্যক্রম না থাকায় পুঁজিবাজারের অতি গুরুত্বপূর্ণ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না।

সংস্থাটি জানায়, এর ফলে বাজারের দৈনন্দিন কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টি হয়ে বাজারের সার্বিক উন্নয়ন ও অগ্রগতি ব্যাহত হচ্ছে। অন্যদিকে, এত দীর্ঘসময় ধরে পর্ষদ কার্যক্রম না থাকায় প্রয়োজনীয় বিষয়ে সময়মতো সিদ্ধান্তের অভাবে বাজারের শৃঙ্খলা বিনষ্ট হয়ে বিনিয়োগকারীসহ বাজার অংশীজনদের ব্যবসায় নেতিবাচক প্রভাব পড়ছে বলেও জানায় তারা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এত দীর্ঘসময় ধরে ডিএসইর পর্ষদ কার্যক্রম বন্ধ থাকার বিষয়টি বাজারের জন্য মোটেও ইতিবাচক নয়। এমতাবস্থায়, পর্ষদ সদস্যদের মধ্যে যদি এক বা দুই জন সদস্যের নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হয়, সেই ক্ষেত্রে সেই সকল সদস্যদের নিয়োগ ব্যতিরেকেই ডিএসইর পর্ষদ কার্যক্রম অনতিবিলম্বে শুরুর আহ্বান জানিয়েছে সংগঠনটি।—সংবাদ বিজ্ঞপ্তি

এসএস

এই সম্পর্কিত অন্যান্য খবর