ক্রিকেট
এখন মাঠে

সুপার ওভারে পাকিস্তানকে হারিয়েছে যুক্তরাষ্ট্র

অনেক আগে থেকেই 'আনপ্রেডিক্টেবল' তকমা লেগে আছে পাকিস্তান ক্রিকেট দলের সাথে। কেন তাদের আনপ্রেডিক্টেবল বলা হয়, তা আবারও প্রমাণ করলো দলটি। টি-টোয়েন্টি বিশ্বকাপে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের সাথে যুক্তরাষ্ট্রের লড়াই গড়িয়েছে সুপার ওভারে। রুদ্ধশ্বাস লড়াইয়ে ইতিহাস গড়লো স্বাগতিকরা। দু'দলের প্রথম দেখায় জয়টা মার্কিনিদের।

সুপার ওভারে পাকিস্তানকে ব্যাকফুটে ঠেলে দেন পেসার মোহাম্মদ আমের। ৬ বলে ১৮ রান দেন অভিজ্ঞ এই বোলার। এর মধ্যে ওয়াইড বল দিয়েছেন তিনটি। তার খরুচে ওভারের বিপরীতে হিসেবি বোলিংটাই করলেন প্রতিপক্ষের পেসার নেত্রাভালকার। চাপের মুখে পড়ে ম্যাচ থেকেই ছিটকে যায় বাবর আজমের দল।

এর আগে পাকিস্তানের দেয়া ১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দেখেশুনে করে যুক্তরাষ্ট্র। ওপেনার স্টিভেন টেইলর ধীরগতিতে রান করলেও চার ছক্কা হাঁকাচ্ছিলেন অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল। তাদের ৩৬ রানের জুটি ভাঙেন নাসিম শাহ। দ্বিতীয় উইকেট জুটিতে ৬৮ রান করেন গোউস আর প্যাটেল। এর মধ্যে প্যাটেল হাঁকিয়েছেন ফিফটি। অর্ধশতক করেই আমিরকে উইকেট দেন এই ব্যাটার। খানিকবাদে গোউসও বিদায় নেন। পরে জোন্স আর নিতিশ কুমার মিলে নির্ধারিত ওভার শেষে অপরাজিত থেকে ম্যাচ টাই করেন। এদিন, প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটের বিনিময়ে ১৫৯ রান সংগ্রহ করে পাকিস্তান। ।

দলটির হয়ে অধিনায়ক বাবর আজম সর্বোচ্চ ৪৪ রান করেন। তার ৪৩ বলের ইনিংসটিতে ছিল ৩টি চার ও দুটি ছয়ের মার। পাকিস্তানের ব্যাটিং বিপর্যয়ে তাকে সঙ্গ দেয়া শাদাব খানও সংগ্রহ করেন ২৫ বলে ৪০ রান। তার ঝোড়ো ইনিংসটিতে রয়েছে ৩টি ছয় ও ১টি চার। তাছাড়া ইফতিখারের ১৮ ও শাহিন আফ্রিদির ২৩ রান ছিল উল্লেখযোগ্য।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর