ফুটবল
এখন মাঠে

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন এমবাপ্পে

আগামী পাঁচ মৌসুমের জন্য স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। সোমবার (৩ জুন) এমবাপ্পের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।

এদিকে গেল মাসেই পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দেন ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ এই গোলদাতা। প্যারিসের ক্লাবটি তাকে আটকে রাখতে অনেক চেষ্টা করলেও শেষ পর্যন্ত আর ধরে রাখতে পারেননি। চুক্তির মেয়াদ শেষ হওয়ায় তিনি আর চুক্তি নবায়ন করেননি। সম্প্রতি এমবাপ্পের বেতন-বোনাস আটকে দেয়ার অভিযোগও উঠেছিল পিএসজির বিরুদ্ধে।

তিনি ২০১৭ সালে ফরাসি ক্লাব মোনাকো থেকে পিএসজিতে যোগ দেন। ২ বছর আগে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার কথা ছিল এমবাপ্পের। কিন্তু ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোর হস্তক্ষেপে পিএসজিতে থেকে যান তিনি ।

বর্তমানের রিয়াল মাদ্রিদ দলটি বেশ ছন্দে আছে। গেল শনিবার জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতে নিয়েছে তারা। এবার ফ্রান্স ফুটবলের মহাতারকা যোগ দেওয়ায় তাদের শক্তি আরও বাড়ছে এটি বলাই যায়।

তবে জুলাইয়ের আগে সান্তিয়াগো বার্নাব্যুতে আসা হচ্ছে না ফরাসি তারকার। কারণ ইউরো কাপ খেলতে জাতীয় দলের সঙ্গে থাকবেন এ ফুটবলার।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর