ক্রিকেট
এখন মাঠে

বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে কাল মুখোমুখি ভারত-বাংলাদেশ

বিশ্বকাপ শুরুর অন্তিম মুহুর্তে নিজেদের ঝালাই করে নেয়ার শেষ সুযোগ বাংলাদেশ-ভারত ক্রিকেট দলের সামনে। আগামীকাল (শনিবার, ১ জুন) নাসাউ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ৮টায়। প্রতিকূল আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রের বিপক্ষে শান্তদের প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ বাতিল হয়। তবে শহর পরিবর্তনে নিউইয়র্কের ম্যাচ ভেন্যু নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এবার আর নেই সে শঙ্কা। তবে নেটে প্রস্তুতি নিয়ে ভারত দলের আছে অসন্তুষ্টি।

চার-ছক্কায় ধুমধাড়াক্কা টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে হাতে সময় নেই একদমই। বিশ্ব লড়াই মাঠে গড়ানোর একদিন আগে নিজেদের শেষ প্রস্তুতি সারতে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। দুই দলেরই শেষ সুযোগ নিজেদের পরখ করার।

এই ম্যাচের ভেন্যু নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। অস্ট্রেলিয়া থেকে উইকেট উড়িয়ে এনে বিশেষভাবে বানানো হয়েছে বিশ্বকাপের এই ভেন্যু। তবে অনুশীলনের জন্য রাখা হয়নি কোনো ব্যবস্থা। যে কারণে মূল ভেন্যু থেকে ৭ কিলোমিটার দূরত্বে অবস্থিত ক্যান্টিগ পার্কে নিজেদের অনুশীলন সেরেছে দু'দল।

তবে অনুশীলন ব্যবস্থাপনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে ভারতীয়রা। রাহুল দ্রাবিড়ের শিষ্যরা বুধবার (২৯ মে) থেকে প্রস্তুতি শুরু করলেও ম্যাচের আগের দিনই কেবল নেটে অনুশীলন করার সুযোগ পেয়েছে। এর আগে বৃষ্টি আর অনুশীলন উইকেট প্রস্তুত না থাকায় ওয়ার্মআপ করেই সময় কাটিয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

এর আগে টেক্সাসের ডালাসে বজ্রপাত আর বৃষ্টির কারণে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টাইগারদের প্রস্তুতি ম্যাচ বাতিল হয়। এবারও কি ক্রিকেটারদের যোগ্যতা যাচাইয়ের সুযোগ হাতছাড়া হবে দু'দেশের? স্থানীয় গণমাধ্যমগুলোর খবর অনুযায়ী ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা একেবারই ক্ষীণ। রাতের দিকে নিউইয়র্কের আকাশে মেঘ থাকলেও দিনের বেলায় স্বচ্ছ আকাশের দেখা মিলবে।

দু'দলের পরিসংখ্যান থেকে দেখা যায় ছোট ফরম্যাটে ক্রিকেটে পরাশক্তি ভারতের বিপক্ষে একবারই জিতেছে বাংলাদেশ। সেটাও আবার প্রতিপক্ষ দলের মাটিতে। আগের সব পারফরম্যান্সকে পেছনে ফেলে ভারতের বিপক্ষে নতুন এক বাংলাদেশকে দেখার সুযোগ হবে কি সমর্থকদের?

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর