ক্রিকেট
এখন মাঠে

আরও একটি বিশ্ব আসরে খেলতে চান সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আরও একটি বিশ্ব আসরে খেলতে চান সাকিব আল হাসান। নিজের অষ্টম বিশ্বকাপ খেলতে নামার আগে সাকিব জানান, টি-টোয়েন্টি ক্রিকেটের পরিবর্তনের গল্প। এছাড়া যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের উইকেট কন্ডিশন বাংলাদেশের সাথে মিল থাকায় সেখানে ভালো খেলার কথা বলেন টাইগার অলরাউন্ডার।

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। রেকর্ডের পাতার অনেকটা জুড়েই তার নাম। টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামলেই আরও এক রেকর্ড গড়বেন টাইগার অলরাউন্ডার।

যার ভাগিদার হিসেবে থাকবেন ভারতের রোহিত শার্মা। কারণ দুজনই খেলবেন নিজেদের অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ। যা আগে পারেনি কেউ। অর্থাৎ ২০০৭ থেকে শুরু হওয়া প্রতিটি বিশ্বকাপে খেলা দুজন ক্রিকেটারের একজন সাকিব আল হাসান। সাকিবের প্রত্যাশা আরো এক বিশ্বকাপ খেলার।

বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান বলেন, 'আমি আর রোহিত শর্মা আমরা দুজনই সবগুলো বিশ্বকাপ খেলেছি। আশা করবো যেন আরও একটা বিশ্বকাপ খেলতে পারি। তার আগে এই বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করতে পারি।'

বর্তমান বিশ্বে শর্টার ফরম্যাটের বিশ্ব আসর বেশ জনপ্রিয়। তবে প্রথমদিকে এতোটা গুরুত্ব দিয়ে শুরু হয়নি টি-টোয়েন্টি ক্রিকেট। সময়ের পরিক্রমায় বিশ্ব ক্রিকেটের আবেদনের অনেকটাই ধরে রেখেছে এই ফরম্যাটটি।

সবারই জানা যুক্তরাষ্ট্রে তার পরিবারের সদস্যরা থাকায় সেখানে নিয়মিত আসা-যাওয়া তার। তাই দেশটির কন্ডিশন সম্পর্কে ভালোই জানা মিস্টার সেভেনটি ফাইভের। তাই সেখানে ভালো করার সম্ভাবনার কথাও জানান বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর