কর্পোরেট

নৌবাহিনীর ব্যবস্থাপনায় খুলনায় জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালিত

জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণকারী বিশ্বের সকল দেশের শান্তিরক্ষীদের অসামান্য অবদানকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ নৌবাহিনীর ব্যবস্থাপনায় 'আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৪' পালন করা হয়।

আজ (বুধবার, ২৯ মে) খুলনায় দিবসটি সর্বস্তরের জনসাধারণের কাছে তুলে ধরতে বিশেষ র‍্যালি ও খুলনা সার্কিট হাউজ প্রাঙ্গনে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে নৌবাহিনী।

র‍্যালিটি শহরের শিববাড়ী মোড় হতে শুরু হয়ে খুলনা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ ময়দানে এসে সমাপ্ত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বাংলাদেশ সশস্ত্র বাহিনী, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশে জাতিসংঘের সংস্থাসমূহ, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও সদস্যবৃন্দ, সশস্ত্র বাহিনী পরিচালিত বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী ও বিএনসিসি শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করে। এ সময় অনুষ্ঠানে শান্তিরক্ষায় জীবন উৎসর্গকারী সদস্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১ লাখ ৭৩ হাজার ৪০৩ জন এবং বাংলাদেশ পুলিশের ২১ হাজার ৪৫৩ জনসহ সর্বমোট ১ লাখ ৯৪ হাজার ৮৫৬ জন শান্তিরক্ষী সদস্য বিশ্বের ৪৩টি স্থানে এ পর্যন্ত ৬৩টি মিশন সফলতার সাথে সম্পন্ন করেছে। বর্তমানে ১৩টি মিশনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ পুলিশের ৬ হাজার ৯২ জন শান্তিরক্ষী নিয়োজিত আছে। বিশ্বশান্তি প্রতিষ্ঠার এই মহান দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ পুলিশের ১৬৮ জন সদস্য জীবন উৎসর্গ করেছেন।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর