ক্রিকেট
এখন মাঠে

বিশ্বকাপে খেলার সুযোগ পেয়ে রোমাঞ্চিত রিশাদ

যুক্তরাষ্ট্রে হতে যাওয়া বিশ্বকাপের কন্ডিশন নিয়ে খেলা শুরুর আগেই ভাবতে নারাজ টাইগার অলরাউন্ডার রিশাদ হোসেন। মাঠের পরিস্থিতি বুঝে নিজেদের সেরাটা দিকে চান এই ক্রিকেটার। একইসাথে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার সুযোগ পেয়ে রোমাঞ্চিত এই তরুণ টাইগার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু হতে বাকি আর মাত্র কয়েক দিন। এরই মধ্যে দলগুলো স্কোয়াড দেয়ার পাশাপাশি তাদের প্রস্তুতিও প্রায় সেড়ে ফেলেছে। ২৮ মে থেকে শুরু হবে বিশ্বকাপের প্রস্তুত ম্যাচ। যেখানে আগামীকাল (মঙ্গলবার, ২৮ মে) প্রথম প্রস্তুত ম্যাচে বাংলাদেশ খেলবে সদ্য সিরিজ হেরে যাওয়া যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

প্রথমবারের মতো ক্রিকেটের বৈশ্বিক কোনো আসর বসতে যাচ্ছে আমেরিকায়। যে দেশে ক্রিকেট এখনও একটি অপরিচিত খেলা। ফলে স্বাভাবিকভাবেই সেখানকার কন্ডিশন নিয়ে খুব একটা ধারণা নেই কোনো দেশের। তবে এসব নিয়ে এখনই ভাবতে নারাজ টাইগার স্পিন অলরাউন্ডার রিশাদ হোসেন। উইকেট বিবেচনায় নিজেদের সেরাটা খেলার প্রয়াস তার।

রিশাদ বলেন, 'কন্ডিশন যেটাই হোক, আমাদের যা সার্মথ্য আছে সেটা ডেলিভারি করতে হবে। আমরা আপাতত কন্ডিশন নিয়ে না ভাবার চেষ্টা করবো।'

ঘরের মাঠে অপেক্ষাকৃত দূর্বল প্রতিপক্ষ জিম্বাবুয়ের কাছে সিরিজ জিতলেও, আশানুরুপ পারফরম্যান্স করতে ব্যর্থ হয়েছে সাকিব, শান্তরা। এমনকি ক্রিকেট বিশ্বে অনিয়মিত যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হেরে লজ্জার শেষটাও দেখেছে লিটন-সৌম্যরা। তবে এখনই হালতে ছাড়তে নারাজ রিশাদ। তার বিশ্বাস নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারলে স্মরণীয় কিছু সম্ভব।

রিশাদ বলেন, 'আগের থেকে আলাদা একটা ফলাফল হবে বলে আশা করি। যেহেতু আমি মূলত একজন বোলার, বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটটেকার হতে চাই। এবং অলরাউন্ডার হিসেবেও নিজেকে অনেক উপরে দেখতে চাই আমি।'

প্রথমবারের মতো বৈশ্বিক কোনো আসরে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন রিশাদ হোসেন। স্বাভাবিকভাবেই রোমাঞ্চিত আছেন এই ক্রিকেটার। কারণ এক রিশাদে আছে তিন ছায়া, দারুণ স্পিনার, কার্যকরী ফিনিশার ও দুর্দান্ত ফিল্ডার।

তিনি বলেন, 'প্রথমে লেগ স্পিনার ছিলাম। কিন্তু মনে মনে চিন্তা করি যে দেশকে কিছু দিতে হলে আমাকে তিন সাইড থেকেই দিতে হবে। সেজন্য আমাকে অনেক পরিশ্রম করতে হবে। তাই চেষ্টা করেছি ব্যাটিংয়ে ভালো করার।'

৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর