ফুটবল
এখন মাঠে

জাভিকে অব্যাহতি, বার্সার নতুন কোচ হ্যান্সি ফ্লিক

বহু নাটকীয়তার পর অবশেষে বার্সেলোনার কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে জাভি হার্নান্দেজকে। আজ (শুক্রবার, ২৪ মে) বিষয়টি নিশ্চিত করে কাতালান ক্লাবটি। জাভিকে বহিষ্কারের খবরের পরপরই নতুন কোচ হিসেবে সাবেক বায়ার্ন কোচ হ্যান্সি ফ্লিকের নাম ঘোষণা করে দলটি।

লিওনেল মেসি, লুইস সুয়ারেজরা একে একে বার্সা ছাড়ার পরই ধুঁকতে থাকে বার্সেলোনা। নানা কান্ডে টালমাটাল দলটির দায়িত্ব বুঝিয়ে দেয়া হয় কিংবদন্তি জাভি হার্নান্দেজকে। খেলোয়াড় অবস্থায় ট্রেবল জেতা জাভির হাত ধরেই সাফল্য পাবে এমনটাই প্রত্যশা ছিলো বার্সা ভক্তদের। হলোও তাই। লিগের মাঝপথে দায়িত্ব নিয়ে দলকে ফেরান ট্র্যাকে। তবে পরের মৌসুমেই করেন বাজিমাত।

রিয়ালের কাছ থেকে লিগ শিরোপা উদ্ধার করে লা-মাসিয়ার দলটি। ইউরোপ লিগ থেকে দলকে টেনে তুলেন চ্যাম্পিয়ন্স লিগে। পরের মৌসুমেই ৩০ মিলিয়ন ইউরোর বিনিময়ে নতুন করে জাভির সাথে চুক্তি করে বার্সা। এরপর সবকিছুই ঠিকঠাক চলছিলো।

হঠাৎ ছন্দ পতন ঘটে চলতি মৌসুমে। একে একে সব আসর থেকেই ছিটকে যায় বার্সা। কোনো শিরোপা ছাড়াই মৌসুম শেষ করে জাভির দল। দলের এমন ছন্দপতনের দায় কাধে নিয়ে বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেন জাভি। পরে অবশ্য ক্লাব কর্তৃপক্ষের সিদ্ধান্তে আবারও থেকে যেতে রাজি হন তিনি।

এই রেশ কাটার আগেই আবারও গুঞ্জন ওঠে বহিষ্কার হতে পারেন জাভি। এরপর ঠিক ২৪ মে তাকে আনুষ্ঠানিকভাবে বিদায়ের তথ্য জানিয়ে দেয় বার্সা। শুধু তাই না তার পরিবর্তে জার্মান কোচ হ্যান্সি ফ্লিককে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয় কাতালান ক্লাবটি।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর