ক্রিকেট
এখন মাঠে

যুক্তরাষ্ট্রের বিপক্ষে রাতে মাঠে নামবে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অচেনা প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের বিপক্ষে লড়াইয়ে নামবে বাংলাদেশ। বৃষ্টির কারণে ম্যাচের ভেন্যুর শুরুতে অনিশ্চিয়তা থাকলেও এখন আর শঙ্কা নেই। দু'দিন অনুশীলনও করেছে টিম বাংলাদেশ। তবে সফরকারীদের জন্য স্বাগতিক দলের একজন হতে পারে ম্যাচ উইনার। নিউজিল্যান্ডের দলে দীর্ঘদিন খেলা কোরি এন্ডারসনকে আটকাতে কি পরিকল্পনা করছেন কোচ হাথুরু। প্রেইরি ভিউ কমপ্লেক্সে সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে রাত নয়টায়।

বিশ্বকাপ শুরুর আগে যুক্তরাষ্ট্রের মাটিতে টাইগারদের লড়াই। কন্ডিশন আর পিচের সঙ্গে সঙ্গে অচেনা প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র। শুরুতে ঘূর্ণিঝড়ে প্রেইরি ভিউ স্টেডিয়ামটি ক্ষতিগ্রস্ত হওয়ায় তিন ম্যাচের সিরিজটি মাঠে গড়া নিয়ে শঙ্কা জাগে। তবে টেক্সাসের আকাশে ঘন মেঘ কেটে ফুটেছে আলো।

দু'দলের জন্য ঐতিহাসিক এক সিরিজ হয়ে থাকবে এবারের লড়াই। বাংলাদেশ যেখানে ২০০৬ সালে টি-টোয়েন্টিতে পা রাখে, সেখানে ক্রিকেটে হামাগুড়ি দেয়া যুক্তরাষ্ট্র কেবলই শিশু। ২০১৯ সালে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলে যুক্তরাষ্ট্র। ক্রিকেটের পরাশক্তি নিউজিল্যান্ড, ইংল্যান্ড কিংবা ভারত পাকিস্তানের মতো প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামার সুযোগ হয়নি মার্কিনীদের।

তাইতো বিপক্ষ দলের জন্য আলাদাভাবে পরিকল্পনার তেমন কিছু নেই বাংলাদেশের। তবে দলের একজনের জন্য আলাদাভাবে পরিকল্পনা করতে মাথা ঘামাতেই হচ্ছে কোচ হাথুরুকে। কোরি এন্ডারসন। নিউজিল্যান্ডের জাতীয় দলের হয়ে ৩৩ ম্যাচ খেলা এই খেলোয়াড় এখন যুক্তরাষ্ট্র দলের সেরা অস্ত্র। সাত বছর আগে মাউন্ট মঙ্গানুইয়ে এই কোরি এন্ডারসনের ঝড়ের কবলে এলোমেলো হয়েছিল টাইগারদের ইনিংস। সেই ম্যাচে ৪১ বলে ৯৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। ছক্কাই হাঁকান ১০ বার।

জিম্বাবুয়েকে হারানোর সুখ স্মৃতির পর বিশ্বমঞ্চে নামার আগে আরও একবার জয়ের সুযোগ বাংলাদেশের। সেখানে শান্ত, সাকিব, তামিমরা সহজে উতরাতে পারবেন পরীক্ষায় নাকি এক কোরির সামনে চ্যালেঞ্জের মুখে পড়তে হবে লাল সবুজের প্রতিনিধিদের?

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর