দেশে এখন

বান্দরবানে সোনালী ব্যাংকের লেনদেন স্থগিত

নিরাপত্তার কারণে বান্দরবানে সোনালী ব্যাংকের সদর শাখা ছাড়া সব শাখায় লেনদেন স্থগিত করা হয়েছে। বুধবার (৩ এপ্রিল) দুপুরে ব্যাংকটি এই সিদ্ধান্ত নেয়।

আজ দুপুরে থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির চেষ্টা করে নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। এ সময় বাজার ঘেরাও করে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে তারা।

বুধবার বেলা ১টার দিকে এই ডাকাতির চেষ্টা হয় বলে জানান সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আফজাল করিম।

এদিকে ব্যাংক ডাকাতির ঘটনায় সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সম্পৃক্ততা পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এসময় তিনি বলেন, ‘প্রয়োজনে সেখানে সেনা মোতায়েন করা হবে।’

আজ রাজধানীর সচিবালয়ে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। মন্ত্রী বলেন, ‘বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক লুটের ঘটনায় যা যা করণীয়, তার সবই করছে সরকার। কী কারণে হঠাৎ করে এটি ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে।’

এর আগে গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে বান্দরবানের রুমায় কেএনএফ সোনালী ব্যাংকে হামলা চালিয়ে টাকা ও ১৪টি অস্ত্র লুট করেছে বলে খবর পাওয়া যায়। অপহরণ করে নিয়ে যায় ব্যাংকের ম্যানেজারকে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাজারে বেশ কয়েকজনের মোবাইল ফোন ছিনতাই করে ২৫ থেকে ৩০ জন সদস্যের দলটি।

এদিকে অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনের এখনও কোনো খোঁজ পাওয়া যায়নি। বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন।

এই সম্পর্কিত অন্যান্য খবর