জীবনযাপন
জিফপমের সম্পত্তির পরিমাণ ২৫ বিলিয়ন ডলার
নিজের নামে বের হয়েছে বই, অভিনয়ের সুযোগ হয়েছে হলিউডের সিনেমায়। কাজ করছেন মিউজিক ভিডিও ও নানা বিজ্ঞাপনী সংস্থায়। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় থেকে প্রতি মাসেই আয় লাখ লাখ টাকা। জনপ্রিয়তার দিক থেকে অনেক সেলিব্রেটিদেরও ছাড়িয়ে গিয়েছে সে। বলছি জিফপমের কথা।

আয়েশি অঙ্গ-ভঙ্গিতে রেস্টুরেন্টে বসে খাচ্ছে নিজের পছন্দের খাবার। কখনও চুমুক দিচ্ছে কফিতে, কখনও বা মোবাইল ফোনে খেলছে প্রিয় ভিডিও গেমস। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিদিনেই নানা ছবি পোষ্ট করে নিজের অনুরাগীদের কাছে ধরা দেয় সে।

ভালোবেসে অনেকেই জিফ নামেও ডাকে তাকে। পোমেরিয়ান প্রজাতির এই কুকুরের রয়েছে বিশ্বখ্যাতি। মাসে লাখ লাখ টাকা আয় করে অনেক সেলিব্রেটিদেরও ছাড়িয়ে গেছে এই প্রাণি।

পোমেরিয়ান প্রজাতির কুকুর জিফপম।

ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকে ব্যাপক জনপ্রিয় জিফপম। যেখানে তার ফলোয়ার ২ কোটি। ইনস্টাগ্রামে জিফপমের অনুরাগীর সংখ্যা পেরিয়েছে ৯২ লাখ। ইউটিউবে প্রায় ৪ লাখ সাবস্ক্রাইবার।

সামাজিক মাধ্যম থেকে পোষ্টপ্রতি প্রায় ২৬ লাখ টাকা আয় করে জিফপম। এছাড়া একাধিক বিজ্ঞাপনী সংস্থার সঙ্গেও চুক্তিবদ্ধ সে। প্রতি বিজ্ঞাপনে জিফপমের আয় প্রায় ১২ লাখ টাকা। সবমিলিয়ে জিফপমের মোট সম্পত্তি ২৫ বিলিয়ন ডলার।

হলিউডের সিনেমায় জিফপম।

শুধু সামাজিক যোগাযোগ মাধ্যম নয়, বড় পর্দায়ও অভিনয় করেছে জিফপম। ২০১৩ সালে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সঙ্গীতশিল্পী কেটি পেরির 'ডার্ক হাউস' গানটির ভিডিওতে অভিনয় করে জিফপম।

একই বছরে 'অ্যাডভেঞ্চার্স অফ বেলি: আ নাইট ইন কাউটাউন' ছবিতে দেখা যায় তাকে। এর পর একাধিক ছবিতে অভিনয় করে জিফপম। জনপ্রিয়তা এতটাই বেশি যে ২০১৭ সালে 'আই অ্যাম জিফপম' নামে একটি বই ছাড়া হয় বাজারে।

আই অ্যাম জিফপম বই ।

এছাড়া জিফপমের ছবি দিয়ে 'জিফমোজি' নামের একটি বিশেষ ইমোজি তৈরি করা হয়েছে। ২০১৮ সালে ইনস্টাগ্রামে নতুন 'অগমেন্টেড রিয়্যালিটি ফিল্টার' নামের একটি ফিচার যুক্ত করার অনুষ্ঠানে জিফপমকে আমন্ত্রণ জানিয়েছিলেন ফেসবুক কর্তা মার্ক জাকারবার্গ। এছাড়া হলিউডের তারকাদের সঙ্গেও বন্ধুত্ব রয়েছে জিফপমের।

জিফপমের সাফল্য উদ্‌যাপনে ২০১৭ সাল থেকে আমেরিকায় প্রতি বছর ২০ আগস্ট পালন করা হয় 'জিফ ডে'। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডও নিজের করে নিয়েছে এই কুকুর।

বর্তমানে লস এঞ্জেলেসে থাকছে জিফপম। সামাজিক যোগাযোগ মাধ্যম দেখা শোনার জন্য নিয়োগ দেয়া হয়েছে মিডিয়া ম্যানেজার। ২০১০ সালের ২৬ ফেব্রুয়ারি জন্ম জিফপমের। চলতি বছরে ১৪তে পা রাখল পোমেরিয়ান প্রজাতির এই কুকুর।

ইএ