ক্রিকেট
এখন মাঠে
টি-টোয়েন্টিতেও হার দিয়ে শুরু বাঘিনীদের
ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টিতেও হার দিয়ে শুরু বাংলাদেশ নারী ক্রিকেট দলের। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছে নিগার সুলতানার দল। বাংলাদেশের দেয়া ১২৭ রানের লক্ষ্য ৭ ওভার হাতে রেখেই পৌছে যায় অ্যালিসা হিলিরা।

টি-টোয়েন্টি সিরিজের আগে নিজেদের প্রস্তুতি নিয়ে বেশ আত্মবিশ্বাসী ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। ওয়ানডে সিরিজের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং থেকে বের হয়ে আসার প্রতিশ্রুতিও ছিল তাদের কণ্ঠে। সেই ধারাবাহিকতায় প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিংটা একেবারে মন্দ বলা যাবে না। কারণ অজি নারীদের সফরের পর প্রথমবার দলীয় রান তিন অঙ্কের কোটা পার করলো নিগার বাহিনী। এর আগে সফররতদের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিল ৯৭ রান।

এদিন নিগার সুলতানার ৬৩ রানের ওপর ভর করে ১২৬ রানের পুঁজি পায় স্বাগতিকরা। ওয়ানডে সিরিজে বোলাররা ভালো করায় বাংলাদেশের এই সংগ্রহে অনেক হয়তো আশাবাদী ছিলেন। তবে অ্যালিসা হিলি ও বেথ মুনির জোড়া অর্ধ শতকে সহজেই জয় তুলে নেয় অজিরা। হিলি ৪২ বলে ৬৫ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে ৩৬ বলে ৫৫ করেন মুনি।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের শুরুটা হয় ওয়ানডের মতোই। মাত্র ২ রানেই ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় বাংলাদেশ দল। তবে সেখান থেকে ম্যাচের হাল ধরের নিগার সুলতানা ও মুর্শিদা খাতুন। এই দু'জনের জুটি থেকে আসে ৫৭ রান। ব্যাক্তিগত ২০ রানে মুর্শিদা আউট হলে একপ্রান্তে রানের চাকা সচল রাখেন নিগার। তার দুর্দান্ত ইনিংসটিতে ছিল সাতটি বাউন্ডারি। শেষদিকে ২১ বলে ২৭ রানের ইনিংস খেলেন ফাহিমা।

২ এপ্রিল সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুদল।

এমএসআরএস