দেশে এখন
সেমাই কারখানায় অভিযান, ৮৫ হাজার টাকা জরিমানা
দিনাজপুরের হিলিতে অবৈধ কারখানা গড়ে তুলে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির অভিযোগে দুইটি কারখানা মালিককে ৮৫ হাজার টাকা জরিমানাসহ একটি কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার (৩০ মার্চ) বিকেল সাড়ে ৪টায় উপজেলার দেবখন্ডা এলাকায় এই অভিযান পরিচালনা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায়।

এসময় তিনি একটি লাইসেন্স দিয়ে দুটি কারখানা পরিচালনার পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির অভিযোগে রিমা লাচ্ছা সেমাই কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া লাইসেন্স না থাকায় আকাশ লাচ্ছা সেমাই কারখানা মালিককে ৩৫ হাজার টাকা জরিমানার পাশাপাশি কারখানাটি সিলগালা করে দেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় বলেন, ‘বেশকিছু মিডিয়াতে অবৈধ সেমাই কারখানার নিউজ হওয়ায় বিষয়টি আমাদের নজরে আসে এবং আজ অভিযান চালিয়ে দুটি কারখানা মালিককে জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, শুক্রবার এখন টেলিভিশনে ‘হিলিতে গড়ে উঠেছে অবৈধ সেমাই কারখানা, যেখানে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে সেমাই’ নিয়ে লাইভ সম্প্রচার হলে প্রশাসন নড়েচড়ে বসে এবং আজ এসব কারখানায় অভিযান পরিচালনা করেন।

এওয়াইএইচ