ফুটবল
এখন মাঠে
ভিনিসিয়াস বর্ণবাদের শিকার হলে কঠিন পদক্ষেপের হুঁশিয়ারি
আবারো বর্ণবাদের শিকার হতে পারেন ব্রাজিলিয়ান ফরওয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। এই শঙ্কা থেকেই ইউরোপ সফরে গিয়ে এমন কিছু হলে কঠিন পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন ব্রাজিলের প্রধান কোচ।

ব্রাজিলের ফুটবলের আগামীর তারকা হয়ে উঠা ভিনিসিয়াস জুনিয়র বর্ণবাদ ইস্যুতে আবারো আলোচনায়। অতীতের বিভিন্ন ঘটনা নিয়ে এবার সরব ব্রাজিলের নতুন কোচ দরিভাল।

ঘটনার শুরু ২০১৮ সালে ভিনির রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর। সে সময় থেকে প্রতি মাসে কোনো না কোনো বর্ণবাদী স্লোগান কিংবা মন্তব্যের শিকার হচ্ছেন এই ব্রাজিলিয়ান ফরওয়ার্ড।

ভিনিসিয়াস জুনিয়রের ওপর আক্রমণের পরিমাণ বেড়ে যাওয়ার মূল কারণ হিসেবে ধরা হয় তার প্রতিক্রিয়া। এই সময়ে এসে ভিনির ওপর এতোটাই বর্ণবাদী আক্রমণ বেড়েছে যে রিয়াল মাদ্রিদের ম্যাচে সে না খেললেও তাকে উদ্দেশ্য করে মন্তব্য করা হয়।

এতোকিছুর মধ্যে বর্তমানে ব্রাজিল দল ইউরোপ সফরে গেছে। সেখানে ইংল্যান্ড ও স্পেনের বিরুদ্ধে সেলেসাওদের মুখোমুখি হওয়ার কথা রয়েছে। তাই এবার আগেভাগেই বর্ণবাদী আচরণ ঠেকাতে সতর্ক ব্রাজিল টিম ম্যানেজমেন্ট।

দায়িত্ব গ্রহণের পর প্রথমবার কোনো সফরে যাওয়ার আগে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের কোচ তাই আগেই হুঁশিয়ারি দিয়েছেন, এবার এমন ঘটনা ঘটলে কোন ছাড় নয়, এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

ইএ