ক্রিকেট
এখন মাঠে
0

বাজেটের অভাবে তারকা ক্রিকেটার নেই দুর্দান্ত ঢাকায়

বিদেশিদের প্রাধান্য দেয়ায় আসছে না দেশি ক্রিকেটার

বড় বাজেট না থাকায় তারকা ক্রিকেটার দলে ভেড়াতে পারেনি দুর্দান্ত ঢাকা। তবে তরুণদের নিয়ে বেশ আশাবাদী দলটির কোচ খালেদ মাহমুদ সুজন।

বিপিএল শুরু হতে হাতেগোণা এক সপ্তাহও নেই। তবে দলগুলোর যেন নেই কোন তাড়াহুড়ো। রোববার প্রথমবার অনুশীলনে নেমেছে দুর্দান্ত ঢাকা। নতুন ফ্র্যাঞ্চাইজি, বাজেটও কম। তাই তারকাদের পেছনে ছোটেনি দলটি। দেশি তাসকিন-শরিফুল-মোসাদ্দেকদের পাশাপাশি দলটিতে আছেন লঙ্কান ক্রিকেটার গুনাথিলাকা-সামারাবিক্রমারা। এদের নিয়েই আসরে এগোতে চান কোচ খালেদ মাহমুদ সুজন।

দুর্দান্ত ঢাকার কোচ বলেন, 'টিমের বাজেটের ব্যাপারটাও আমাদের দেখতে হয়েছে। তারপরেও আমরা চেষ্টা করবো ভালো অবস্থানে গেলে ভালো প্লেয়ার আনার।'

বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলো থেকে নতুন নতুন ক্রিকেটার উঠে আসলেও প্রায় এক যুগ পুরনো বিপিএল সেভাবে জাতীয় দলে ক্রিকেটার উপহার দিতে পারেনি। এর কারণ কী?

সুজন বলেন, 'আমাদের ছেলেরা ওইরকমভাবে সুযোগও পায়নি। মেইন জায়গাগুলোতে বিদেশিরাই খেলেন। আর গুরুত্বপূর্ণ সিচুয়েশনেও দেশি খেলোয়ারদের সুযোগ দেয়া হয় না। ফরেনদের উপরেই ভরসা করে ফ্র্যাঞ্চাইজিগুলো।'

তবে এবারের আসরে দেশি কোচদের প্রাধান্য দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। যেটি দেশের ক্রিকেটের জন্য সুফল বয়ে আনবে বলে প্রত্যাশা সুজনের।

তিনি আরও বলেন, 'আমি মনে করি এটা বাংলাদেশ ক্রিকেটের জন্য আরেকটা সাফল্য। মাঠে ভালো করার জন্য এটা দেশি কোচদের একটা পরীক্ষা। আশা করি সবাই দারুণভাবে এনজয় করবে।'

এখনো অধিনায়ক চূড়ান্ত করতে পারেনি দুর্দান্ত ঢাকা। তবে মোসাদ্দেক সৈকতের কাঁধেই যেতে পারে দলটির নেতৃত্বের ভার। মঙ্গলবার থেকে দলের সঙ্গে যোগ দেবেন বিদেশি ক্রিকেটাররা।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর