দেশে এখন

পশুহাটে ডেঙ্গুর লার্ভা সৃষ্টি হলে ইজারাদারদের বিরুদ্ধে ব্যবস্থা: মেয়র তাপস

কোরবানির গরুর হাটে পানি জমে ডেঙ্গুর লার্ভা সৃষ্টি হলে ইজারাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

আজ ( সোমবার, ১০ জুন) সকালে ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন সকল সরকারি হাসপাতালে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন' কার্যক্রমের উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি। এছাড়াও পহেলা জুলাই থেকে ডেঙ্গু প্রতিরোধে নিয়ন্ত্রণ কক্ষের কার্যক্রম শুরু করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। 

ঈদুল আজহাকে সামনে রেখে বিভিন্ন স্থানে বসতে শুরু করেছে পশুর হাট। যেগুলোর বেশিরভাগই বসানো হয়েছে খালের পাশে। হাটকেন্দ্রিক বিভিন্ন বর্জ্যসহ নানা অপরিচ্ছন্নতার কারণে ভয়াবহ আকার ধারণের শঙ্কা রয়েছে ডেঙ্গুর।

থেমে থেমে বৃষ্টি আরও শঙ্কা বাড়াচ্ছে। কোরবানির হাটে পানি জমে লার্ভা হলে ইজারাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র। হাটগুলোতে ডেঙ্গু প্রতিরোধে নিয়ন্ত্রণ সেল চালুর পাশাপাশি রেগুলার মনিটরিংয়ের ব্যবস্থা করবে দক্ষিণ সিটি।

মেয়র বলেন, 'বিভিন্ন খাল, নর্দমাগুলোতে বর্জ্য ফেলে বা হাটের বর্জ্য ফেলে তা বদ্ধ না করা হয় সেদিকে আমরা নজরদারি রাখবো কঠোরভাবে। ' 

এছাড়া ডেঙ্গু প্রতিরোধে ভর্তি রোগীর পাশাপাশি বহির্বিভাগের রোগীর তথ্যও সরবরাহ করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানান তিনি। হাসপাতালগুলোর তথ্যের ভিত্তিতে সেসব এলাকায় লার্ভা ধ্বংসে কাজ করবে দক্ষিণ সিটি।

পহেলা জুলাই থেকে ডেঙ্গু প্রতিরোধে নিয়ন্ত্রণ কক্ষের কার্যক্রম শুরু করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর