দেশে এখন

মোদির শপথে যোগ দিতে নয়াদিল্লি গেলেন প্রধানমন্ত্রী

ভারতের নতুন সরকার নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে আজ (শনিবার, ৮ জুন) নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি দিল্লি সময় বেলা ১১টা ৫১ মিনিটে অবতরণ করেছেন। এর আগে সকাল ১০টা ২৭ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট।

এর আগে শুক্রবার (৭ জুন) প্রধানমন্ত্রীর ভারত সফরে যাওয়ার কথা থাকলেও তা পরিবর্তন করে শনিবার করা হয়। পরিবর্তনের কারণ হিসেবে জানা গেছে, শনিবারের পরিবর্তে রোববার (৯ জুন) ভারতের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, আগামী ৯ জুন স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় দিল্লির রাষ্ট্রপতি ভবনে শপথ গ্রহণের অনুষ্ঠান হবে।

বাংলাদেশ ছাড়াও শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহ, নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল প্রচণ্ড, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ যুগনাথকে শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর