সংস্কৃতি ও বিনোদন
দেশে এখন

জনপ্রিয় সংগীতশিল্পী খালিদ মারা গেছেন

জনপ্রিয় সংগীতশিল্পী, ‘চাইম’ ব্যান্ডের ভোকালিস্ট খালিদ মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (১৮ মার্চ) সন্ধ্যায় রাজধানীর গ্রিন রোডের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

ব্যান্ড শিল্পী ইশা খান ও শিল্পীর ঘনিষ্ঠ কয়েকটি সূত্র এ খবর নিশ্চিত করেছে।

জানা গেছে, সন্ধ্যায় গ্রিন রোডের বাসায় হৃদরোগে আক্রান্ত হন খালিদ, সঙ্গে সঙ্গে তাকে নেওয়া হয় কমফোর্ট হাসপাতালে। সন্ধ্যা ৭টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই সংগীতশিল্পীর পুরো নাম খালিদ সাইফুল্লাহ। আশি ও নব্বইয়ের দশক থেকে সবার কাছে তিনি খালিদ নামেই সর্বাধিক পরিচিত। ১৯৮৩ সালে ‘চাইম’ ব্যান্ডে যোগ দেন তিনি। এর দুই বছর আগে সঙ্গীত জগতে যাত্রা করেন খালিদ।

‘সরলতার প্রতিমা’, ‘যতটা মেঘ হলে বৃষ্টি নামে’, ‘কোনো কারণেই ফেরানো গেল না তাকে’, ‘হয়নি যাবারও বেলা’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’, ‘তুমি নেই তাই’ গানের মতো অসংখ্য জনপ্রিয় গানে তিনি কণ্ঠ দিয়েছেন।

সোমবার রাত ১১টায় রাজধানীর গ্রিন রোড জামে মসজিদে খালিদের প্রথম জানাজা হয়। তাকে শেষ বিদায় জানাতে উপস্থিত হন সংগীতশিল্পী সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, গীতিকার কবির বকুল, চিত্রনায়ক সাইমন সাদিক, সংগীতশিল্পী জয় শাহরিয়ারসহ অনেকে।

ঢাকায় জানাজা শেষে রাতে খালিদের মরদেহ গোপালগঞ্জে তার গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, মঙ্গলবার যোহরের নামাজের পর গোপালগঞ্জ শহরের কোর্ট মসজিদ প্রাঙ্গণে আরেক দফা জানাজা হবে। এরপর শহরের নয়া গোরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন খালিদ।

আসু

এই সম্পর্কিত অন্যান্য খবর