প্রযুক্তি সংবাদ
তথ্য-প্রযুক্তি

বাংলাদেশে ক্যাসপারস্কির ব্যবসায়িক যাত্রা শুরু

কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশসহ এশিয়া প্যাসিফিকের বিভিন্ন দেশে ব্যবসায়িক কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়েছে সাইবার নিরাপত্তা ও ডিজিটাল প্রাইভেসি প্রতিষ্ঠান ক্যাসপারস্কি।

বিশ্বব্যাপী সাইবার হুমকি প্রতিনিয়ত বাড়ছে। ফলে ক্যাসপারস্কি এবার এশিয়া প্যাসিফিকের দেশগুলোয় সাইবার নিরাপত্তা সলিউশন পরিষেবা নিশ্চিতের প্রয়োজনীয়তা লক্ষ্য করছে। এরই ধারাবাহিকতায় এবার উদ্ভাবনী সমাধান ও দক্ষতা প্রদানের মাধ্যমে কম্বোডিয়া, শ্রীলংকা ও বাংলাদেশে ব্যক্তি এবং সরকারি-বেসরকারি সংস্থাগুলোর জন্য সাইবার নিরাপত্তার ক্রমবর্ধমান চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত প্রতিষ্ঠানটি।

কৌশলগত পদক্ষেপটি এশিয়া প্যাসিফিকের উন্নয়নশীল অর্থনীতি, বিশেষ করে এন্টারপ্রাইজ সাইবার নিরাপত্তা মার্কেটে ডিজিটাল অবকাঠামোকে শক্তিশালী করতে প্রতিষ্ঠানের লক্ষ্য পূরণে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ক্যাসপারস্কির এশিয়া প্যাসিফিকের ব্যবস্থাপনা পরিচালক আদ্রিয়ান হিয়া বলেন, 'কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে ব্যবসায়িক কার্যক্রম শুরুর মাধ্যমে আমরা এশিয়া প্যাসিফিকের বৃহত্তর সাইবার সেক্টরকে ক্রমবর্ধমান হুমকি থেকে সুরক্ষা দেয়ার জন্য বদ্ধপরিকর। আমাদের ইন্ডাস্ট্রি-লিডিং উন্নত প্রযুক্তি ব্যবহার করে আমরা সরকারি-বেসরকারি সংস্থাগুলোকে ব্যক্তিগত বা ব্যবসায়িক বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য এমনকি ন্যাশনাল ডেটা সুরক্ষিত রাখতে একটি সাইবার নিরাপদ পদ্ধতি গঠনে সহায়তা করবো।'

এশিয়া প্যাসিফিকে ক্যাস্পারস্কির কার্যক্রম শুরুর মাধ্যমে অর্থ, স্বাস্থ্যসেবা, টেলিযোগাযোগ ইত্যাদি বিভিন্ন খাতে সংশ্লিষ্ট সংস্থাগুলো তাদের নির্দিষ্ট প্রয়োজন অনুসারে সক্রিয় সাইবার নিরাপত্তা সলিউশন ব্যবহার করতে পারবে।

কম্বোডিয়া, শ্রীলংকা ও বাংলাদেশের স্থানীয় চাহিদা মোকাবেলা নিশ্চিতে ক্যাস্পারস্কি হেড অব সেলস হিসেবে স্যাম ইয়ান, এবং প্রি-সেলস ম্যানেজার হিসেবে ফিকডি চ্যুন ও মো. মুশফিকুর রহমানকে নিযুক্ত করেছে।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর