পরিষেবা
অর্থনীতি

সৈয়দপুর বিমানবন্দরে দিনে ফ্লাইট চললেও রাতে অনিশ্চিত

সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে নাইট ল্যান্ডিং সিস্টেমে ত্রুটির কারণে বিমান চলাচল ১২ ঘণ্টা বন্ধ থাকলেও আজ (সোমবার, ১৩ মে) সকাল থেকে স্বাভাবিক হয়েছে। তবে সন্ধ্যা পরবর্তী ফ্লাইটগুলো চলাচল করতে পারবে কিনা সেই শঙ্কা এখনও কাটেনি। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ত্রুটি শনাক্ত ও লাইন মেরামতের চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত সবশেষ খবরে জানা গেছে, এখনও রানওয়ের বাতি ঠিক করা সম্ভব হয়নি।

সৈয়দপুর বিমানবন্দরের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, রানওয়েতে কাজ চলছিল। এই অবস্থায় কোন এক জায়গায় বৈদ্যুতিক সংযোগ কাটা পড়ে। এরপর থেকে রানওয়ের বাতি জ্বলছে না। প্রকৌশল বিভাগ বিষয়টি জানার পর ত্রুটি খুঁজে বের করার চেষ্টা করছে।

ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে চারটি বিমান সংস্থা নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভো এয়ার, এয়ার অ্যাস্ট্রা ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তথ্যমতে, দেশের অভ্যন্তরীণ বিমানবন্দরগুলোর মধ্যে সৈয়দপুর-ঢাকা রুটে সবচেয়ে বেশি ফ্লাইট পরিচালনা করা হয়।

উল্লেখ্য, বৈদ্যুতিক ক্রটি দেখা দেওয়ায় সৈয়দপুর বিমানবন্দরে রানওয়ের ল্যান্ডিং লাইটগুলো সন্ধ্যার পর থেকে জ্বলছে না। এতে গতকাল রোববার সন্ধ্যার পর ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটের তিনটি ফ্লাইট বাতিল করা হয়। এতে তিনটি বিমান সংস্থার প্রায় দুই শতাধিক যাত্রী বিপাকে পড়েন।

এই সম্পর্কিত অন্যান্য খবর