অন্যান্য
সংস্কৃতি ও বিনোদন
দেড় বছর পর ঢাকার মঞ্চে বাপ্পা মজুমদার
প্রায় দেড় বছর পর ঢাকার মঞ্চে বড় পরিসরে গান গাইলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক বাপ্পা মজুমদার। এই কনসার্টের আয়োজন করেন কারখানা স্টুডিও।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর কেআইবি মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই সঙ্গীতায়োজন। কনসার্টের শুরুতে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীতশিল্পী মাশা ইসলাম। তার গাওয়া বসন্ত, মেঘলা দিনের গানে সুর তোলে দর্শক-শ্রোতা।

২০২২ সালের পর মঞ্চে প্রিয়শিল্পীর গান শোনা হয়নি। তাই তো এবার ছুটে আসা। পছন্দের শিল্পীর গান শুনতে পেরে দর্শকরাও উচ্ছ্বসিত।

ঘড়ির কাঁটায় সন্ধ্যা সাড়ে ৬টায় মঞ্চে উঠেন বাপ্পা মজুমদার। একে একে টানা তিন ঘণ্টার বেশি সময় গান শোনান শ্রোতা ভক্তদের। দীর্ঘদিন পর মঞ্চে গান গেয়ে ভক্তদের হৃদয় ছুঁয়ে গেছেন বাপ্পা। তাঁর গাওয়া গানে কণ্ঠ মিলিয়েছেন সব দর্শক।

দর্শকরা বলেন, ‘শুক্রবার ছুটির দিনে যদি বাপ্পা মজুমদারের গান শোনার সুযোগ হয়; তাহলে মিস করা যাবে না। কারখানা স্টুডিও অনেক ভালো ইভেন্ট আয়োজন করছে। তাই বাপ্পা মজুমদার ও কারখানাকে সমর্থন দিতেই এখানে আসা।'

কনসার্টে ১৫০০ টাকা ও ৩ হজার টাকার নিয়মিত ও গুরুত্বপূর্ণ দুই শ্রেণির টিকিটে অংশ নিয়েছেন প্রায় ৬০০ জন। এমন আয়োজন আর পছন্দের শিল্পীর গান শুনতে পেরে সন্তুষ্ট শ্রোতা-ভক্তরা।

শ্রোতারা বলেন, ‘বাপ্পা মজুমদার সবসময়ই পছন্দের। আর দলছুট, সঞ্জীব দাদা ও বাপ্পা মজুমদারের সমন্বয় দেখতে এখানে এসেছি।’  

কারখানা স্টুডিও-এর সহ-প্রতিষ্ঠাতা ঋভু মুস্তাফা বলেন, ‘সামনের আয়োজনে থাকছে চমক।’

সবশেষ ২০২২ সালের ২৩ সেপ্টেম্বরে এমন আয়োজনে সঙ্গীত পরিবেশন করেন বাপ্পা মজুমদার।

এভিএস