সিনেমা
সংস্কৃতি ও বিনোদন
অভিনেতা আহমেদ রুবেলের দাফন সম্পন্ন
অভিনেতা আহমেদ রুবেলের (৫৫) দাফন সম্পন্ন হয়েছে।বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে জানাজা শেষে তাঁর লাশ গাজীপুর সিটি করপোরেশনের কবরস্থানে দাফন করা হয়। বাদ আছর গাজীপুরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ী মাঠে রুবেলের জানাজা হয়।

জানাজায় তাঁর বাবা প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক আয়েশ উদ্দিন, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, নাট্যাভিনেতা আশরাফ হোসেন টুলু, আওয়ামী লীগ নেতা আব্দুল হাদী শামীমসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও বিপুলসংখ্যক মুসল্লি অংশগ্রহণ করেন।

এর আগে বেলা ২টার দিকে আহমেদ রুবেলের লাশ গাজীপুর শহরের উত্তর ছায়াবীথি এলাকার নিজ বাড়িতে নিয়ে আসেন স্বজনেরা।

গতকাল বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আহমেদ রুবেল অভিনীত 'পেয়ারার সুবাস' সিনেমার বিশেষ প্রদর্শনী ছিল। ছবির প্রদর্শনীতে যোগ দিতে উত্তরা থেকে নিজে গাড়ি চালিয়ে রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে গিয়েছিলেন তিনি। গাড়ি থেকে নামার সময়ই অসুস্থ বোধ করেন। এরপর হেঁটে এগোতে থাকলে অচেতন হয়ে নিচে পড়ে যান। দ্রুত পাশের স্কয়ার হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

টিভি নাটকের আগেই চলচ্চিত্রে অভিষেক হয় আহমেদ রুবেলের। ১৯৯৩ সালে উত্তম আকাশের পরিচালনায় 'আখেরি হামলা' সিনেমা দিয়ে বড় পর্দায় কাজ শুরু করেন তিনি। দেশের অভিনয় অঙ্গনে সাবলীল অভিনয় করে যে ক'জন অভিনেতা দর্শকের মনে স্থায়ী জায়গা করে নিয়েছেন, আহমেদ রুবেল তাঁদের মধ্যে অন্যতম।

মঞ্চনাটক দিয়ে অভিনয় শুরু, এরপর টিভি নাটক এবং পরে চলচ্চিত্রেও অভিনয় দক্ষতার স্বাক্ষর রেখেছেন তিনি।

এমএসআরএস