দেশে এখন
0

জুলাই গণঅভ্যুত্থানে ৪৪ পুলিশ সদস্য নিহত: সদর দপ্তর

জুলাই-আগস্ট গণঅভ্যুত্থানে ৪৪ জন পুলিশ সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর। আজ (শুক্রবার, ২৫ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। এছাড়াও নিহতদের তালিকা প্রকাশ করা হয়েছে।

তালিকার তথ্যানুযায়ী, ঢাকা মহানগর পুলিশের ১৪জন, সিরাজগঞ্জে ১৪জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এর বাইরে খুলনা, ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী ও চাঁদপুর, গাজীপুরসহ কয়েকটি জেলায় বাকি ১৬ জন নিহত হয়েছেন।

ছাত্র-জনতার আন্দোলনে পুলিশ সদস্য নিহতের বিষয়ে প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকেও বিবৃতি দেয়া হয়েছে। বিবৃতিতে বলা হয়, ‘আমরা লক্ষ্য করেছি , যে কিছু নিউজ আউটলেট এবং কিছু ব্যক্তি ইচ্ছাকৃতভাবে জুলাই-আগস্টে শিক্ষার্থীদের নেতৃত্বে হওয়া গণঅভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের সংখ্যা সম্পর্কে মিথ্যা এবং ভুল তথ্য ছড়াচ্ছে।’

প্রেস উইং জানায়, গণঅভ্যুত্থানে নিহত পুলিশ কর্মকর্তাদের প্রকৃত তালিকা এখানে দেওয়া হলো। পুলিশ সদর দপ্তর এই তালিকা প্রকাশ করেছে। পুলিশ বিভাগ অত্যন্ত সতর্কতার সঙ্গে যে সকল অফিসার বা কনস্টেবল প্রতিবাদ বা সহিংসতার ঘটনায় আহত বা নিহত হয় তাদের তালিকা রক্ষণাবেক্ষণ করে থাকে। যদি কেউ দাবি করেন, গণঅভ্যুত্থানে এই তালিকার বাইরেও পুলিশ নিহতের ঘটনা ঘটেছে সেক্ষেত্রে প্রমাণ সরবরাহের জন্য আহ্বান জানানো হচ্ছে।

এএইচ

এই সম্পর্কিত অন্যান্য খবর