দেশে এখন
1

বিএসএফের গুলিতে নিহত স্বর্ণা দাসের বাড়িতে বিএনপির প্রতিনিধি দল

মৌলভীবাজার

ভারত সীমান্তে কে হিন্দু, কে বৌদ্ধ, কে খ্রিষ্টান বা কে মুসলিম তা দেখেই নির্বিচারে বাংলাদেশের মানুষকে হত্যা করে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। আজ (রোববার, ৬ অক্টোবর) মৌলভীবাজার বর্ডারে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) গুলিতে নিহত স্বর্ণা দাসের পরিবারে সাথে দেখা করেন তিনি। এসময় তিনি এ কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও 'আমরা বিএনপি পরিবার'-এর প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমানের নির্দেশনায় মৌলভীবাজার জেলার কুলাউড়ার শরীফপুরের লালারচক সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) কর্তৃক হত্যার শিকার হওয়া স্বর্ণা দাসের পরিবারের সাথে সাক্ষাৎ করেছে 'আমরা বিএনপি পরিবার' এর প্রতিনিধি দল।

'আমরা বিএনপি পরিবার' ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে স্বর্ণা দাসের পরিবার কে সান্ত্বনা দেন এবং তার বাবা-মায়ের জন্য আর্থিক সহযোগিতা প্রদান করেন।

এসময় রুহুল কবির রিজভী বলেন, 'ভারত সীমান্তে কে হিন্দু, কে বৌদ্ধ, কে খ্রিষ্টান বা কে মুসলিম তা দেখেই নির্বিচারে বাংলাদেশের মানুষকে হত্যা করে। তার প্রমাণ এই কিশোরী স্বর্ণা দাস হত্যা, বাংলাদেশ-ভারত সীমান্ত সবচাইতে রক্তাক্ত, সহিংসু, মৃত্যু ও লাশের সীমান্তে পরিণত হয়েছে।'

তিনি বলেন, 'সীমান্ত হত্যায় তৎকালীন ‎বর্ডার গার্ড বাংলাদেশ (বিডিআর) অগ্রণী ভূমিকা পালন করলেও বর্তমানে গঠিত বিজিবি কোনো প্রতিবাদই করেনি। বর্তমান সরকার নিস্ক্রীয় ভূমিকা পালন করছে, এটা ঠিক নয়। স্বর্ণা দাসের মতো যারা জীবন দিয়ে পুনরায় স্বাধীনতা এনেছে, তাদের স্মরণে রাখলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বাঁচবে।'

তিনি আরও বলেন, 'দ্রুত সংস্কার করে নির্বাচন দিন ও নির্বাচনের তারিখ, শিডিউল ও নির্বাচন কমিশন পুনর্গঠন করে যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে। দেশ লুটপাটকারী, টাকা পাচারকারী ও দখলদারের দোসররা যতক্ষণ সরকারে থাকবে ততক্ষণ এই সরকারকে সফল হতে দিবে না, এদেরকে পরিবর্তন করতে হবে।'

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি রুহুল কবির রিজভী, আহ্বায়ক আতিকুর রহমান রুমন, আলমগীর কবির, আবুল কাসেম, মাসুদ রানা লিটন, সদস্য সচিব মিথুন তালুকদার। সভাপতিত্ব করেন মৌলভীবাজার জেলা বিএনপির উপদেষ্টা ও কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু।

এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মৌলভীবাজার জেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আহমেদ আহাদ, সিলেট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেওয়ান দিনার ও মৌলভীবাজার জেলা ছাত্রদল সভাপতি রুবেল আহমদ।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর