ধর্ম
দেশে এখন
0

দেশব্যাপী পালিত হচ্ছে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী

আজ ১২ই রবিউল আউয়াল। মহানবী হযরত মুহাম্মদ এর জন্ম ও ওফাতের পুণ্যময় দিন। দিনটি মুসলিম উম্মাহ পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী হিসেবে পালন করে আসছে। দেশের বিভিন্ন স্থানে জশনে জুলুসসহ ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে দিবসটি পালিত হচ্ছে।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রামে দেশের সবচেয়ে বড় জশনে জুলুসের আয়োজন করা হয়। এতে অংশ নেন লাখ লাখ মুসল্লি। নগরীর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার সামনে থেকে শুরু হওয়া এই জুলুস ঘিরে উৎসবের নগরে পরিণত হয় চট্টগ্রাম। ধর্মীয় ভাবগাম্ভীর্য আর পবিত্রতার আমেজে ছড়িয়ে পড়ে অহিংসা, ঐক্য আর বিশ্বশান্তির বাণী।

সিলেটের গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদের উদ্যোগে র‌্যালি হয়। হযরত শাহজালাল এর মাজার থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালি। শোভাযাত্রাজুড়ে মহানবীর শানে নাতে রাসুল ও ইসলামি সঙ্গীত পরিবেশন করেন শিল্পীরা।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে খুলনাতেও ধর্মীয় ভাবগাম্ভীর্যে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত শোভাযাত্রা এছাড়াও দিবসটি উপলক্ষ্যে মসজিদে মসজিদে দোয়ার আয়োজন করা হয়।

রাজশাহীতে বায়তুল মামুর জামে মসজিদ থেকে প্রতি বছরের মতো এবারও বের করা ধর্মীয় শোভাযাত্রা। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে মসজিদ, মহল্লা ও শিক্ষা প্রতিষ্ঠানে মিলাদ মাহফিল, আলোচনা সভা, দোয়া ও তরারক বিতরণ করা হয়।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর