দেশে এখন

বেনজীরের সম্পদ দেখভালে তত্ত্বাবধায়ক নিয়োগ

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের স্থাবর সম্পত্তি দেখভালের জন্য তত্ত্বাবধায়ক নিয়োগের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৬ জুন) ঢাকা মহানগর আদালতের সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আশ-শামস জগলুল হোসেন এ আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দিয়েছেন আদালত। আদেশ অনুযায়ী, বেনজীরের সাভারের সম্পত্তি দেখভাল করবেন সেখানকার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), গোপালগঞ্জের মাছের খামার দেখভাল করবেন জেলা মৎস্য কর্মকর্তা। এছাড়া মাদারীপুর ও কক্সবাজারের সম্পত্তি দেখভালে জেলা প্রশাসককে আদেশ দিয়েছেন আদালত।

সম্প্রতি বেনজীর ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদের মালিক হওয়ার অভিযোগ ওঠে। এরপর এসব সম্পদ অর্জনের তথ্য অনুসন্ধানে নামে দুর্নীতি দমন কমিশন। এখন পর্যন্ত সংস্থাটি বেনজীর ও তার পরিবারের সদস্যদের নামে গোপালগঞ্জ ও মাদারীপুরে ৬২১ বিঘা জমি, ১৯টি কোম্পানির শেয়ার ও রাজধানীর গুলশানে ৪টি বিলাসবহুল ফ্ল্যাট, সঞ্চয়পত্রসহ বিপুল সম্পদের সন্ধান পেয়েছে দুদক। তবে, আদালতের আদেশে এসব সম্পদ জব্দ করা হয়েছে।

বেনজীর আহমেদ ২০২০ সালের ১৫ এপ্রিল থেকে ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ঢাকা মহানগর পুলিশ কমিশনার এবং র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

এএসএম

এই সম্পর্কিত অন্যান্য খবর