মধ্যপ্রাচ্য
বিদেশে এখন

ইব্রাহিম রাইসির মৃত্যুতে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর শোক

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে শোক জানিয়েছেন ৬৫ শতাংশ মুসলিম অধ্যুষিত দেশ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। সোমবার (২০ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে পোস্ট দেন তিনি।

রোববারের এ ঘটনায় আরও নিহত হয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান, দেশটির ইস্ট আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতি এবং সেখানকার ধর্মীয় নেতা মোহাম্মদ আলি আল-হাশেম।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী জানান, মুসলিম বিশ্বের জনগণের উন্নতি সাধনে ইরানের সঙ্গে কাজ চালিয়ে যাবেন। ফেসবুকে লেখেন, 'ইব্রাহিম রাইসি ও আমির আব্দুল্লাহিয়ান এবং ইসলামিক প্রজাতন্ত্র ইরানের অন্যান্য কর্মকর্তাদের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত।'

এই কঠিন সময়ে ইরানের জনগণের প্রতিও আন্তরিক সমবেদনা জানান আনোয়ার ইব্রাহিম। ন্যায়বিচার, শান্তি প্রতিষ্ঠা এবং মুসলিম উম্মাহর উন্নতির জন্য তাদের উৎসর্গ অনুপ্রেরণাদায়ক ছিলো বলেও উল্লেখ করেন তিনি।

আনোয়ার ইব্রাহিম আরও লেখেন, 'আমরা মালয়েশিয়া ও ইরানের সম্পর্ক জোরদার করা এবং আমাদের জনগণ ও মুসলিম বিশ্বের উন্নতির জন্য একসঙ্গে কাজ করার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ।'

ইরানের প্রেসিডেন্ট ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর মধ্যে শেষ বৈঠক হয় গেলো নভেম্বরে জাতিসংঘের সাধারণ পরিষদের সাইডলাইনে। সে সময় তাদের মধ্যে দুই দেশের জনগণ ও মুসলিম বিশ্বের নানা বিষয়ে আলোচনা হয়।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর