ক্রিকেট
এখন মাঠে

ক্রিকেট বিশ্বকাপের চেয়ে অলিম্পিক বড় পদক: মাশরাফী

ক্রিকেট বিশ্বকাপের চেয়ে অলিম্পিকে পদক জেতা বড়। আজ (সোমবার, ২০ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সুযোগ পেলে কাবাডির ব্র্যান্ডিংয়েও কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন এই তারকা।

আগামী ২৬ মে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের চতুর্থ আসর। এজন্য সংবাদ সম্মেলনের আয়োজন করে ফেডারেশন। সেখানে উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। এদিন আয়োজনের সব আলো যেন কেড়ে নেন জাতীয় দলের এই সাবেক অধিনায়ক।

ফেডারেশন কর্তা থেকে গণমাধ্যমকর্মী প্রায় সবারই আগ্রহ ছিল তাকে ঘিরে। দেশের জাতীয় খেলা কাবাডি হলেও ক্রিকেটের জনপ্রিয়তায় এ খেলাটির জনপ্রিয়তা অনেকটাই আড়ালে। তবে কাবাডিকে আকষর্ণীয় করে তোলার সংকল্প এ সংসদ সদস্যের।

মাশরাফী বলেন, 'যেহেতু এটা বাংলাদেশের জাতীয় খেলা। তাই এর সাথে থাকতে পেরে খুব ভালো লাগছে। যদি সুযোগ আসে কাবাডির জন্য অবশ্যই কাজ করবো।'

অনুষ্ঠান শেষে ক্রিকেট ছাড়াও অন্যান্য ডিসিপ্লিন নিয়ে কথা বলেন মাশরাফী। তার কাছে বিশ্বকাপের চেয়ে অলিম্পিকে পদক জেতাটা বিশাল অর্জনের। যে কারণে সব ধরনের ডিসিপ্লিনে গুরুত্ব দেয়ার তাগিদ তার।

তিনি বলেন, 'ক্রিকেট ওয়ার্ল্ড কাপ এতো বড় কিছু না। বাংলাদেশের জন্য অনেক বড় কিছু হতে পারে কিন্তু বিশ্বে তেমন কোনো সুনাম হয় না। আর অলিম্পিক জিতলে সারা বিশ্বে এর নাম ছাড়াবে। পৃথিবীর সব থেকে বড় টুর্নামেন্ট অলিম্পিক। আমরা এটাতে অনেক পিছিয়ে আছি।'

ক্রিকেটার থেকেই সংসদ সদস্য হয়েছে মাশরাফী। গণমাধ্যম কর্মীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রসঙ্গে কথা বলেছেন। অন্য সব আসরের চেয়ে এবার সাবেক এই অধিনায়ক স্বপ্নবাজ।

তিনি আরও বলেন, 'দেশের ক্রিকেট প্রেমীরা যা আশা করে, আমার প্রত্যাশাও ঠিক তাই। আমি চাই বাংলাদেশ দল ভালো খেলুক।'

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর