দেশে এখন
0

বিয়ের কেনাকাটা করতে এসে রেললাইনে ঝরল চাচা-ভাতিজির প্রাণ

ময়মনসিংহ

ময়মনসিংহ নগরীতে অটোরিকশায় ট্রেনের ধাক্কায় চাচা-ভাতিজি নিহত হয়েছেন। তারা অটোরিকশার যাত্রী ছিলেন। রেললাইনে উঠে যাওয়া অটোরিকশাকে ধাক্কা দিলে তারা ট্রেনে কাটা পড়েন।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে নগরীর পঁচাপুকুর পাড় রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন ময়মনসিংহ সদরের উজান বাড়েরা গ্রামের আবদুর রহমান (৬৫) ও তার ভাতিজি শেফালি আক্তার (৩৫)।

এদিকে দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় জামালপুর-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বিকল ইঞ্জিন ময়মনসিংহ রেলস্টেশনে রেখে বিকল্প ইঞ্জিন দিয়ে রাত ১২টায় জামালপুরের উদ্দেশ্যে ছেড়ে গেছে ব্রহ্মপুত্র এক্সপ্রেস এবং ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আবদুর রহমানের ভাই হাবিবুর রহমান জানান, ভাগ্নের বিয়ের কেনাকাটা করতে ভাতিজি শেফালিকে নিয়ে শহরে আসে  আবদুর রহমান। জিনিস নিয়ে গেলে রাতেই বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু তাদের আর বাড়ি ফেরা হয়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে জামালপুরগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহ জংশন অতিক্রম করে জামালপুরের দিকে যাচ্ছিল। জংশনের কাছাকাছি পঁচা পুকুরপাড় এলাকায় লেভেল ক্রসিংয়ে ট্রেনটি একটি অটোরিকশাকে ধাক্কা দেয়।
এ সময় ট্রেনটি অটোরিকশার ২ যাত্রীকে প্রায় একশ গজ টেনে নিয়ে যায়। এতে ঘটনাস্থলেই একজন নারী ও পুরুষের মৃত্যু হয়। আহত অটো চালককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনটি রেলক্রসিংয়ের কাছাকাছি চলে এলেও সেখানে ব্যারিয়ার ফালানো ছিল না। দুর্ঘটনার পর তড়িঘড়ি করে গেট ফালানো হয়।

ময়মনসিংহ রেলওয়ে থানার পরিদর্শক জাহাঙ্গীর আলম জানান, ঘটনাস্থলেই একজন নারী ও পুরুষ মারা গেছেন। লাশ উদ্ধার করে রেলওয়ে থানায় নেয়া হয়েছে। আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

তবে রেলওয়ের উদ্ধর্তন উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমানের দাবী, লেভেল ক্রসিংয়ের এক পাশে ব্যারিয়ার ফেলা ছিলো। অন্যপাশের নানা ধরনের ক্যাবলের কারনে ব্যারিয়ার ফেলা যায়নি। এ ঘটনায় ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর