দেশে এখন
ব্যাংক ম্যানেজারকে মুক্তি দিতে ১৫ লাখ টাকা দাবি কুকি-চিনের
বান্দরবানের রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে মুক্তি দিতে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। আজ ( বৃহস্পতিবার ৪ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব বলছে, কেএনএফের আর্থিক সংকট চলছিল, তা আগে থেকেই কয়েকটি সংস্থাকে জানানো হয়েছিল। এ সংকট দূর করার জন্যই সশস্ত্র গোষ্ঠীটি ব্যাংক ডাকাতির ঘটনা ঘটিয়েছে।

এদিকে অপহৃত ব্যাংক ম্যানেজার সুস্থ আছেন বলে জানিয়েছেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আফজাল করিম। তিনি বলেছেন, সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দিনের সাথে তার টেলিফোনে কথা হয়েছে। তিনি সুস্থ আছেন।

আজ সকালে মতিঝিলে সোনালী ব্যাংকের প্রধান শাখায় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন আফজাল করিম।

গত মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৮টার দিকে তারাবির নামাজ চলাকালে হামলা চালায় কেএনএফ। সোনালী ব্যাংকের শাখায় ঢুকে ব্যাংকের ভোল্ট ভেঙে টাকা লুটের চেষ্টা চালায়।

এ সময় তারা ব্যাংকের আইনশৃঙ্খলায় নিয়োজিত পুলিশ সদস্যদের অস্ত্রও লুট করে। একইসঙ্গে মসজিদ থেকে রুমা শাখার সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় সশস্ত্র ওই বাহিনী।

আরও পড়ুন কেএনএফের সঙ্গে সব ধরনের আলোচনা স্থগিতের ঘোষণা শান্তি কমিটির

অপহৃত ব্যাংক ম্যানেজারকে এখনো পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি। তাকে উদ্ধার করতে এবং সন্ত্রাসীদের ধরতে রুমায় তল্লাশি চালাচ্ছে যৌথ বাহিনী। পুলিশের টহলও জোরদার করা হয়েছে।

ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে সুস্থ অবস্থায় ফিরিয়ে আনতে সরকারের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন তার স্ত্রী ইশফাত।

আরও পড়ুন অপহৃত ম্যানেজার সুস্থ আছেন: সোনালী ব্যাংক এমডি

এমএসআরএস