ক্রিকেট
এখন মাঠে
টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে চায় নিগাররা
অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ হারের হতাশা ভুলে টি-টোয়েন্টিতে ভালো করবে বাংলাদেশ। এমনটাই বিশ্বাস টাইগ্রেস অলরাউন্ডার রিতু মনির। এই সিরিজকে সামনে রেখে নিজেদের প্রস্তুতি নিয়েও আত্মবিশ্বাসী এই ক্রিকেটার।

মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের ক্ষত হয়তো এখনো শুকায়নি বাংলাদেশ নারী ক্রিকেট দলের। ফর্মে তুঙ্গে থেকেও অজি নারীদের সঙ্গে নিগারদের হতশ্রী পারফরম্যান্স এতো জলদি ভোলার কথাও না। তবে এরমাঝেই বাংলাদেশের মেয়েদের সামনে আরও একটি চ্যালেঞ্জ। এবার অজি নারীদের বিপক্ষে তাদের টি-টোয়েন্টি পরীক্ষা দিতে হবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ বাদ দিলে মিরপুরের মাঠ কথা বলছে নিগারদের পক্ষে। কারণটাও পরিস্কার, এখানেই নারী ক্রিকেটের দুই পরাশক্তি ভারত-পাকিস্তানকে হারিয়েছেন তারা। তাই তো ওয়ানডে সিরিজের ভুল আর পুনরাবৃত্তি করতে চান না অল-রাউন্ডার রিতু মনি। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া হলেও নিজেদের প্রস্তুতি নিয়ে আত্মবিশ্বাসী তিনি।

বাংলাদেশ নারী ক্রিকেট দলের অলরাউন্ডার রিতু মনি বলেন, ‘কয়েকমাস ধরে আমরা টি-টোয়েন্টি প্র্যাকটিস বেশি করছি। আমি মনে করি যে, ওয়ানডে থেকে টি-টোয়েন্টি ভালো হবে।’

সদ্য শেষ হওয়া সিরিজে বাংলাদেশকে মূলত ভুগিয়েছে তাদের ব্যাটিং। টপ অর্ডার থেকে শুরু করে কোন ব্যাটারই পাননি বড় রানের দেখা। অজিদের সাথে যতটুকু প্রতিরোধ গড়েছে সেটা এসেছে মারুফা-নাহিদাদের বোলিং থেকে। তাই অনুষ্ঠেয় সিরিজেও বোলিংই হবে বাংলাদেশের প্রধান শক্তি।

রিতু মনি বলেন, ‘আমাদের বোলাররা সব টিমের সঙ্গে বোলিং ভালো করে আসছে। ইনশাআল্লাহ, আগামীতেও ভালো করবে।’

আগস্টে বাংলাদেশের মাটিতে আয়োজিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকেই প্রস্তুতির শুরুটা করতে চায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। যদিও এই ফরম্যাটেও বিশ্বচ্যাম্পিয়ন অজি মেয়েরা।

রিতু মনি আরও বলেন, ‘তারা ওয়ার্ল্ড র‍্যাংকিংয়ে এক নম্বর টিম। তারা সবাই বড় প্লেয়ার, আমরা যে টিমের সঙ্গেই খেলি না কেন সব টিমের বিপক্ষে একই প্ল্যান থাকে।’

আগামী ৩১ মার্চ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে দুই দল।

ইএ