ছাড়
বাজার
ঈদ অফারে এসি, চার্জার ফ্যান কিনছেন ক্রেতারা
ঈদকে সামনে রেখে রাজধানীর ইলেকট্রনিক্স পণ্যের শোরুমে বাড়ছে বিক্রি। টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন বিক্রি যেমন বাড়ছে, তেমনি সামনে গরমকাল থাকায় অনেকেই ঈদ অফারে কিনছেন এসি, চার্জার ফ্যানের মতো পণ্য।

শাহনেওয়াজ হৃদয় রাজধানীর বেসরকারি একটি হাসপাতালের কর্মকর্তা। দীর্ঘদিনের ইচ্ছা একটি এসি কেনার। ঈদে বোনাসের যে বাড়তি টাকা তার সঙ্গে নিজের সঞ্চয় যোগ করে কিনবেন পছন্দের এসি। এ জন্য বিভিন্ন শোরুম ঘুরে ঘুরে সাধ আর সাধ্যের মিল ঘটাতে চেষ্টা করছেন। তিনি বলেন, 'ওয়ালটনের এসিগুলো বিদ্যুৎ সাশ্রয়ী। অন্যান্য এসির তুলনায় এটার মান ভালো। তাই এখানে আসা।'

তার মতো আরও অনেকেই আসছেন প্রয়োজনীয় বা পছন্দের পণ্য কিনতে। তারা বলছেন, ঈদকে সামনে রেখেই সুযোগ আসে ঘরের প্রয়োজনীয় পণ্য কেনার। এ ধরনের ক্রেতার পছন্দের শীর্ষে রয়েছে টিভি, ফ্রিজ, ওভেন, ওয়াশিং মেশিন, চার্জার ফ্যান ও এসি।

ক্রেতারা পণ্য কিনতে সাধারণ সাশ্রয়ী ও সুবিধার কথা বিবেচনা করেন। এদিকে দেশিয় কোম্পানি ওয়ালটন ঘোষণা করেছে, তাদের পণ্য কিনলেই সুযোগ রয়েছে মিলিয়নিয়ার হওয়ার। তাই অনেক ক্রেতা পণ্য কিনতে এসে বাড়তি সুবিধা পেতে ছুটছেন নির্দিষ্ট ব্র্যান্ডের দিকে।

পছন্দের ওয়ালটন এসি দেখছেন শাহনেওয়াজ হৃদয়। ছবি: এখন টিভি

এক ক্রেতা বলেন, ওয়ালটনের প্রতি আমার বিশ্বাস অনেক আগে থেকেই আছে। কারণ আমার ঘরের এসি, ফ্রিজ, টিভি সবই ওয়ালটন। আর কাউকে কিছু উপহার দিতে চাইলেও আমি ওয়ালটনের পণ্যই বেছে নেই।

ঈদ উপলক্ষে ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইন সিজন ২০-তে ফ্রিজ, এসি, টিভি, ওয়াশিং মেশিন এবং নির্দিষ্ট মডেলের ফ্যান ক্রয়ে পাওয়া যাচ্ছে আকর্ষণীয় নানা উপহার। এসব পণ্য বিক্রয়ে ডিজিটাল রেজিস্ট্রেশন থাকায় বাড়তি ঝামেলা থাকছে না অফারের সুবিধা পেতে। ইতোমধ্যে আগের ক্যাম্পেইনের বিজয়ীসহ ৩২ জন মিলিয়নিয়ারের নাম ঘোষণা করেছে ওয়ালটন।

বিক্রেতারা বলছেন, রমজানের শুরুর দিনগুলোর তুলনায় এখন পণ্য বিক্রি বেড়েছে। ঈদের আগে আগে আরও পণ্য বিক্রির প্রত্যাশা তাদের। এছাড়া সামনে তাপমাত্রা বাড়তে পারে সেই শঙ্কায় অফারে আগেভাগেই গরমকালের পণ্য কিনতে শুরু করেছে অনেকেই।

দেশিয় ওয়ালটন কোম্পানি দেশের সীমানা ছাড়িয়ে বর্তমানে পণ্য রফতানি করছে ৪০টিরও বেশি দেশে।

এভিএস