ফুটবল
এখন মাঠে
কুয়েতে দ্বিতীয় দিনের অনুশীলনে বাংলাদেশ
আগামীকাল বৃহস্পতিবার (২১ মার্চ) কুয়েতের জাবেদ আল-আহমাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ-ফিলিস্তিন ফুটবল দল। ফরওয়ার্ড রাকিব হোসেন বলেছেন, শক্তিমত্তায় ফিলিস্তিন এগিয়ে থাকলেও তাদের হারানোর সক্ষমতা রয়েছে বাংলাদেশের।

একদিন পরই র‌্যাংকিংয়ে ৮৬ ধাপ এগিয়ে থাকা ফিলিস্তিনের বিপক্ষে খেলবে জামাল-তপুরা। তবে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে বৃষ্টির দেখা মেলা ভার। তবে বাংলাদেশ দলের অনুশীলনে যেনো সেই বৃষ্টির বাঁধা। কিন্তু এই আবহাওয়াকে ইতিবাচক হিসেবেই দেখছেন ডিফেন্ডার রহমত মিয়া। এছাড়া দলের সবাই মানসিকভাবে বেশ উজ্জ্বীবিত বলে জানান তিনি।

রহমত বলেন, 'বাংলাদেশ দলের এখন শুধু ডিফেন্ডাররাই ডিফেন্স করে না। পুরো দলই ডিফেন্স করে। আমি মনে করি সবাই ডিটারমাইন্ড আছে। মধ্যপ্রাচ্যে এতোটা বৃষ্টি হয় না। এটা আমাদের জন্য ভালো হয়েছে। কারণ ম্যাচের দিন বৃষ্টি নামলে তার সাথে আমরা মানিয়ে নিতে পারবো।'

বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ খেলতে সৌদি আরবে দুই সপ্তাহের অনুশীলন ক্যাম্প করায় দলের কম্বিনিশেনে বেশ ভালো প্রভাব ফেলেছে বলে মনে করেন ফরওয়ার্ড রাকিব হোসেন।

তিনি বলেন, 'অনেকদিন একসাথে প্র্যাক্টিস করায় ভালো একটা কম্বিনেশন হয়েছে। এরা আমাদের থেকে শক্তিশালী দল। কিন্তু আমরা ভালো করবো।'

বছরের প্রথম অফিসিয়াল ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী ফিলিস্তিন। ২০২৬ বিশ্বকাপ ও ২৭ এর এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচে বৃহস্পতিবার (২১ মার্চ ) দিবাগত রাত সাড়ে ১২টায় কুয়েতের জাবেদ আল-আহমাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মাঠে নামবে দু'দল।

এমএসআরএস