অপরাধ ও আদালত
দেশে এখন
0

দুই কন্যাকে বাবা-মায়ের মধ্যে ভাগ করে দিলেন হাইকোর্ট

দুই কন্যা সন্তান মায়ের কাছে থাকবে, পারিবারিক আদালতে এই রায় পরিবর্তন করে দুই সন্তানকে বাবা-মায়ের মধ্যে ভাগ করে দিয়েছেন হাইকোর্ট। তবে বড় সন্তান নিয়ে বিদেশ যেতে পারবেন জাপানি মা নাকানো এরিকো। হাইকোর্টের আদেশে হতাশা প্রকাশ করেছেন জাপানি নাগরিক এরিকো৷

২০০৮ সালে বিয়ে করা বাংলাদেশের প্রকৌশলী ইমরান শরিফ ও জাপানি চিকিৎসক নাকানো এরিকো দম্পতির বিবাহ বিচ্ছেদ হয় ২০২১ সালে। এরপর দুই কন্যাকে নিয়ে বাংলাদেশে আসেন ইমরান। ওই বছরের মাঝামাঝি দুই কন্যা সন্তানকে নিজের জিম্মায় নিতে মা এরিকো ঢাকায় আসেন।

সন্তানদের নিজের কাছে ফিরে পেতে এরিকো হাইকোর্টের দ্বারস্থ হন। হাইকোর্ট বিষয়টি নিষ্পত্তির জন্য পারিবারিক আদালতকে নির্দেশ দেন। পারিবারিক আদালত গত বছরের ২৯ জুন দুই সন্তানকে মায়ের কাছে থাকবে মর্মে রায় দেয়।

এই আদেশের বিরুদ্ধে ইমরান শরিফ হাইকোর্টে আপিল করেন। আপিলে হেরে গিয়ে আবার রিভিশন আবেদন করেন। মঙ্গলবার বিচারপতি মামুনুন রহমানের একক হাইকোর্ট বেঞ্চ আবেদন নিষ্পত্তি করে দুই সন্তানকে বাবা মায়ের মধ্যে ভাগ করে দেন। তবে বড় মেয়ে নিয়ে জাপান যেতে পারবেন মা এরিকো।

হাইকোর্টের এই আদেশে চরম ক্ষুব্ধ বড় মেয়ে জেসমিন মালাইকা ও জাপানি মা। তারা আদেশে হতাশা ব্যক্ত করেন।

তিন বছর ধরে আদালতের বারান্দায় হেঁটেও চূড়ান্ত সমাধান না পাওয়ায় সন্তানদের স্বাভাবিক জীবন নিয়ে শঙ্কার কথা জানান জাপানি নাগরিক নাকানো এরিকো।

এসএসএস

এই সম্পর্কিত অন্যান্য খবর