দেশে এখন
0

মিয়ানমার থেকে আসা মর্টারশেলে বাংলাদেশিসহ নিহত ২

বান্দরবান

বান্দরবানে মিয়ানমার থেকে আসা মর্টারশেলের আঘাতে এক বাংলাদেশি নারী ও এক রোহিঙ্গা নাগরিক নিহত হয়েছেন। আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার জলপাইতলি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, জলপাইতলী গ্রামের বাদশা মিয়ার স্ত্রী হোসনে আরা (৪৫) ও স্থানীয় বাদশা মিয়ার বাড়িতে কাজ করা রোহিঙ্গা ব্যক্তি নবী হোসেন (৬৫)।

স্থানীয়রা জানান, দুপুর আড়াইটার দিকে উপজেলার ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী গ্রামের একটি রান্নাঘরের ওপর মর্টারশেলটি এসে পড়ে।

ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, মিয়ানমার থেকে আসা মর্টারশেলের আঘাতে দুইজন নিহত হয়েছেন। ফোর্স নিয়ে ঘটনাস্থলের দিকে যাচ্ছি। বিস্তারিত পরে জানাতে পারবো।

ঘুমধুম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য মো. আনোয়ান হোসেন জানান, দুপুরে ভাত খাওয়ার সময় মিয়ানমার সীমান্তের ওপার থেকে আসা মর্টারশেলের আঘাতে ঘটনাস্থলেই তারা মারা যান।

এদিকে নিহত হোসনে আরার মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়েছে। আর নিহত রোহিঙ্গা শ্রমিকের মরদেহ এখনও ঘটনাস্থলে পড়ে আছে বলে জানান স্থানীয়রা। ঘটনার পর র‍্যাব ও পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে।

বিদ্রোহীদের আক্রমণে টিকতে না পেরে এ পর্যন্ত মিয়ানমারের ৯৫ সীমান্তরক্ষী বাংলাদেশে আশ্রয় নিয়েছেন বলে জানিয়েছে বিজিবি সদরদপ্তর। এদের মধ্যে আহত ১৫ জন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) ভোর থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু ও ঘুমধুম সীমান্ত এলাকায় মুহূর্মুহূ গুলির শব্দ। মর্টারশেল ও রকেট লঞ্চারের শব্দে কেঁপে উঠছে পুরো এলাকা। শঙ্কিত স্থানীয় জনসাধারণ। এরইমধ্যে মিয়ানমার থেকে ছোড়া গুলিতে এ পর্যন্ত নারীসহ বেশ কয়েকজন বাংলাদেশি আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্কাবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। নিরাপত্তার স্বার্থে বন্ধ করে দেয়া হয়েছে ৮টি বিদ্যালয়।

এমএসএ

এই সম্পর্কিত অন্যান্য খবর