
১০ বছরেও চালু হয়নি টাঙ্গাইলের করটিয়া রেলস্টেশন
নষ্ট হচ্ছে কোটি টাকার সরকারি সম্পদ।
নামকরণ ও আমলাতান্ত্রিক জটিলতায় ১০ বছরেও চালু হয়নি টাঙ্গাইলের করটিয়া রেলস্টেশন। এতে নষ্ট হচ্ছে কোটি টাকার সরকারি সম্পদ। স্থানীয়রা বলছেন, দিনে অন্তত ৩৮ বার ট্রেন চলাচল করলেও, স্টেশনে থামে না কোনটি। কর্তৃপক্ষের দায়িত্বহীনতার অভিযোগও তুলেছেন সচেতন মহল।

চলতি অর্থবছরের প্রথমার্ধে পণ্য রপ্তানিতে প্রবৃদ্ধি বেড়েছে সাড়ে ১২%
জুলাই-আগষ্ট গণঅভ্যুত্থানের পর বাংলাদেশের রপ্তানি কমে গেলেও, ২০২৪–২৫ অর্থবছরের প্রথমার্ধে পণ্য রপ্তানিতে প্রবৃদ্ধি বেড়েছে সাড়ে ১২ শতাংশ। দুর্নীতি ও আমলাতন্ত্র জটিলতা কমে যাওয়ায় রপ্তানি প্রবৃদ্ধি বেড়েছে বলে মনে করছেন ব্যবসায়ীরা। আর অর্থনীতীবিদরা বলছেন, বিশ্ববাজারে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আসায় বেড়েছে বাংলাদেশের রপ্তানি।

জটিলতায় স্থবির ফেনীর স্থলবন্দরের কার্যক্রম
ফেনীর বিলোনিয়া স্থলবন্দরে স্থবির আমদানি-রপ্তানি। গত ১৫ বছরেও বাণিজ্যিকভাবে সফলতার মুখ দেখেনি বন্দরটি। ১৯টি পণ্য আমদানির অনুমতি থাকলেও গত দুই বছরে দুইবারের বেশি হয়নি আমদানি। ব্যবসায়ীদের দাবি অনুন্নত যোগাযোগ ব্যবস্থায় গতি পাচ্ছে না বন্দরটি।

সুনামগঞ্জে সময় বাড়িয়েও শেষ হয়নি বাঁধের কাজ
দুই দফা সময় বাড়ানোর পরও শেষ হয়নি সুনামগঞ্জের হাওরে ফসল রক্ষা বাঁধের কাজ। এতে সময়মতো ফসল ঘরে তোলা নিয়ে শঙ্কিত কৃষকরা।