ধর্ম
দেশে এখন

এখনো ভিসা জটিলতা কাটেনি ৩০ হাজার হজযাত্রীর

হজযাত্রার দ্বিতীয় দিনে আজ (শুক্রবার, ১০ মে) ৯টি ফ্লাইটে সৌদি যাচ্ছেন প্রায় সাড়ে ৩ হাজার হজযাত্রী। এদিন সময় মতো ছেড়েছে সবগুলো ফ্লাইট। তবে হাতে সময় মাত্র একদিন থাকলেও ভিসা জটিলতা কাটেনি ৩০ হাজারের বেশি যাত্রীর। যদিও সমাধানের আশা কর্তৃপক্ষের।

দেশের নানা প্রান্ত থেকে আসা কাফেলা এক হন হজ ক্যাম্পে। ইহরামের অভিন্ন পোশাকের মতো সবার উদ্দেশ্যও এক। আর হজে যারা পরিবার সাথে নিতে পারেন তাদের আনন্দ একটু বেশি হয়।

হজযাত্রীরা বলেন, পরিবারের সবাই মিলে হজ করতে যাচ্ছি। এটা একটা অন্য রকম অনুভূতি। আমরা একটা আশা নিয়ে যাচ্ছি। মহান আল্লাহ যেন আমাদের কবুল করেন। এই আশা নিয়ে যাচ্ছি। দেশবাসীর জন্য আমরা দোয়া করবো। সবাইকে যেন শান্তিতে থাকে।

হজযাত্রার ২য় দিন সাড়ে ৩ হাজার যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ ও ফ্লাইনাস এয়ারলাইনস যাত্রা করবে ৪ বার করে। এরমধ্যে ১ম দিনে যাত্রা করতে না পারা একটি বিমানও রয়েছে। এমন ঘটনা আর হবে না বলে আশ্বাস দেন হজ অফিস পরিচালক মুহম্মদ কামরুজ্জামান।

তিনি বলেন, 'তাদের সিস্টেমে একটু সমস্যা ছিল। তারা শুরুতে আমাদেরকে এ বিষয়ে জানায়নি। তবে এমন শিডিউল বিপর্যয় আর হবে না। আমাদের প্রত্যেকের সাথে শিডিউল ঠিক করে রাখা আছে।'

এদিকে হাতে মাত্র একদিন সময় থাকলেও ভিসা জটিলতার সমাধান হয়নি। যদিও হাব সভাপতি দাবি করছেন এ সময়ের মধ্যেই সমাধান হয়ে যাবে।

এম শাহদাত হোসাইন তসলিম বলেন, 'আমি মনে করি ভিসা নিয়ে আর শঙ্কার কোন কারণ নাই। আমাদের অন্যান্য সকল প্রস্তুতিও যথার্থ আছে। এজেন্সিগুলোকে আমরা জানিয়ে দিয়েছি, তাদেরকে অবশ্যই আগামীকাল সৌদি আরব সময় বিকেল ৫টার মধ্যে সম্পন্ন করতে হবে।'

সরকারি ও বেসরকারি মাধ্যমে এখন পর্যন্ত ভিসা পেয়েছেন সাড়ে ৫১ হাজার হজযাত্রী। এছাড়া আগামীকাল ৮ টি ফ্লাইট ৩২০০ হজযাত্রী পরিবহন করবে।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর