ফ্যাশন
জীবনযাপন
সবচেয়ে দামি ৫ লিপস্টিক!
এক লিপস্টিকের দামে ভ্রমণ করতে পারবেন পুরো বিশ্ব

মেকআপের সবচেয়ে গুরুত্বপূর্ণ অনুষঙ্গ লিপস্টিক। এমন নারী খুঁজে পাওয়া মুশকিল যিনি লিপস্টিক ব্যবহার করেন না। এই প্রসাধনীটি ছাড়া সাজ যেন অপূর্ণ থেকে যায়। নিজেদের ঠোঁটজোড়া আকর্ষণীয় করে তুলতে শখ এবং সামর্থ্যভেদে একেকজন একেক ব্র্যান্ডের লিপস্টিক কিনে থাকেন। স্থায়িত্ব আর গুণগত মানের ওপর নির্ভর করে এর দাম। তবে এমন কিছু লিপস্টিক ব্র্যান্ড আছে যার একটির দাম দিয়ে আপনি পুরো পৃথিবী অনায়াসেই ঘুরে আসতে পারবেন।

১. ভালডে:

দামি লিপস্টিকের তালিকায় ৫ম স্থানে আছে ভালডে ব্র্যান্ডের লিপস্টিক। মার্কিন যুক্তরাষ্ট্রের বিলাসবহুল এই ব্র্যান্ডের একটি কালেকশন ভালডে রিচুয়াল ক্রিমি সাটিন লিপস্টিক। এই লিপস্টিকের ক্যাপটি সোনায় মোড়ানো। চমৎকার হালকা এবং সিল্কি টেক্সচারের এই লিপস্টিকটি হায়ালুরোনিক অ্যাসিড এবং অ্যান্টিঅক্সিডেন্ট বোটানিক্যাল নির্যাসসমৃদ্ধ। ঠোঁটের ময়েশ্চার ধরে রাখতে অতুলনীয় এই লিপস্টিক। কোনরকম ক্ষতিকর উপাদান ছাড়া এই লিপস্টিকের দাম ১৫০ ডলার বা সাড়ে ষোলো হাজার টাকা।

২. ক্রিশ্চিয়ান লুবেটাইন:

কোন না কোন দামি পণ্যের তালিকায় বরাবরই জায়গা করে নেয় ব্র্যান্ড ক্রিশ্চিয়ান লুবেটাইন। এই ব্র্যান্ডের একটি লিপস্টিক সেট ‘লিপ ট্রিও রাফ লুবেটাইন কফ্রেট’। তিনটি ভিন্ন রংয়ের ছোট্ট একটি লিপস্টিক সেট এটি। এর টিউবগুলো দেখতে অনেকটা ছোট মরিচের মত। তিনটি টিউবই সোনার চেইনে মোড়ানো। লকেট হিসেবে যেকোন নেকলেসের সাথে ব্যবহারও করা যাবে। এই লিপস্টিক সেটটির বর্তমান বাজার দর ৩০০ মার্কিন ডলার।

 ৩. দ্য ব্র্যান্ড নং নাইন:

দ্য ব্র্যান্ড নং নাইন, বিলাসবহুল ব্র্যান্ডের তালিকায় চতুর্থ স্থানে আছে। সোওরাস্কি ক্রিস্টাল কুইনস কালেকশনের এই ব্র্যান্ডের লিপস্টিকের দাম ৪০০ মার্কিন ডলার। এর টেক্সচার এবং রঙ প্রাকৃতিক নির্যাস থেকে তৈরি।  

 ৪. গিওরলেন:

১৮২৮ সালে প্রতিষ্ঠিত হয় ফরাসি ব্র্যান্ড গিওরলেন। প্রায় ২০০ বছরের পুরনো এই ব্র্যান্ডের লিপস্টিকের টেক্সচারের চাইতে এর মোড়ক সবচেয়ে বেশি চোখ ধাঁধানো। তুর্কি জহুরি বেগম খান এই লিপস্টিকের ক্যাপে ২৪ ক্যারেটের সোনা এবং ২৮০টি মূল্যবান পাথরে মোড়ানো একটি মৌমাছির ব্রুচ সংযুক্ত করেন। যার কারণে এর নাম দেয়া হয় ‘গিওরলেন রাফ জি ফ্যান্টাসি বি’। মখমলি টেক্সচারে সাড়ে দশ গ্রামের লিমিটেড কালেকশনের এই লিপস্টিকের দাম ১২৪০ মার্কিন ডলার বা ১ লাখ ৩৭ হাজার টাকা।

 ৫. এইচ কচার বিউটি:

বিলাসবহুল ব্র্যান্ডের লিপস্টিকের তালিকায় সবার উপরে জায়গা করে আছে এইচ কচার বিউটি ব্র্যান্ডের লিপস্টিক। নান্দনিক ডিজাইন এবং মূল্যবান পাথরে মোড়ানো এই লিপস্টিকটি ঠোঁটে লাগানোর ২৪ ঘন্টা পর্যন্ত একইরকম থাকবে। এই লিপস্টিকটির ক্যাপ ১৮ ক্যারেটের সোনায় তৈরি। তার গায়ে আবার ৩৭০০ টি মূল্যবান  হীরে মোড়ানো। এক আঙ্গুল সাইজের লিপস্টিকের দাম শুনলে অনেকের চোখ কপালে উঠে যেতে পারে। ফরাসি ব্র্যান্ডের এই লিপস্টিকের দাম ১৪ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যা ১৫০ কোটি টাকার বেশি।

কেফা