ওটিটি
সংস্কৃতি ও বিনোদন
চলতি সপ্তাহের ওটিটি বাজার
পর্দায় পা দিতে না দিতেই সাড়া ফেলেছে বলিউডের স্টার কিডসরা। ‘দ্য আর্চিজ’ নিয়ে বেশ সরগরম সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। আর এদিকে ‘দোথা’ দিয়ে মন জয় করেছেন দক্ষিণী সুপারস্টার নাগার্জুনা পুত্র নাগা চৈতন্য। অনেকদিন পর ওটিটির পর্দায় এলেন আমেরিকান সুইটহার্ট জুলিয়া রবার্ট। গত সপ্তাহে ওটিটিতে মুক্তি পেয়েছে এমন বেশ কয়েকটি সিনেমা এবং ‌ওয়েব সিরিজ। দেশ-বিদেশে কেমন সাড়া ফেলেছে ওটিটির কন্টেন্টগুলো?

১. দ্য ওয়ার্ল্ড বিহাইন্ড

সন্তানদের নিয়ে ছুটি কাটাতে এসে অপ্রত্যাশিত ঘটনার মুখোমুখি হল একটি পরিবার। এমনই গল্প নিয়ে ৮ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পেল সিনেমা 'লিভ দ্য ওয়ার্ল্ড বিহাইন্ড'স্যাম ইসমাইলের পরিচালনায় সিনেমাতে অভিনয়ে আছেন আমেরিকার সুইট হার্টখ্যাত অভিনেত্রী জুলিয়া রবার্ট, মাহেরশালা আলী এবং ইথান হক। ১২ ডিসেম্বর বাংলাদেশে ৩য় স্থানে ছিল সিনেমাটি। চলতি সপ্তাহের নেটফ্লিক্স মুভিজ টপচার্টের প্রথম স্থানে আছে ‘লিভ দ্য ওয়ার্ল্ড বিহাইন্ড’এছাড়া বিশ্বের প্রায় ১০০টি দেশে শীর্ষ দশের মধ্যে আছে সিনেমাটি। 

২. দ্য আর্চিজ

৭ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পেল জোয়া আখতারের আলোচিত সিনেমা ‘দ্য আর্চিজ’। বলিউডের একঝাঁক স্টারকিডসকে দেখতে মুখিয়ে ছিলেন দর্শকরা। যার অসাধারণ সিনেমাটোগ্রাফি এবং কস্টিউমে মুগ্ধ হয়েছেন দর্শক। সিনেমা'র চরিত্রগুলো জনপ্রিয় কমিক সিরিজ ‘দ্য আর্চিজ’ থেকে নেয়া। এই সিনেমার হাত ধরেই অভিনেতা-অভিনেত্রী হিসেবে  আত্মপ্রকাশ করেছেন অগস্ত্য নন্দা, খুশি কাপুর, সুহানা খান, বেদাঙ্গ রায়না, মিহির আহুজা, অদিতি সায়গল এবং যুবরাজ মেন্ডা।

 ৩. ক্যান্ডি ক্যান লেন

ক্রিসমাস ডেকোরেটিং প্রতিযোগিতায় জিতলেই পাওয়া যাবে ১ লাখ মার্কিন ডলার। কিন্তু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কি বেগ পেতে হয় ক্রিস কার্ভারকে? ১ ডিসেম্বর ওটিটি মাধ্যম অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেল কমেডি সিনেমা ‘ক্যান্ডি ক্যান লেন’। এতে ক্রিস কার্ভার চরিত্রে আছেন এডি মারফি। বিভিন্ন চরিত্রে আরো আছেন ট্রেসি এলিস রস, জিলিয়ান বেল, কেন মারিনো, নিক অফারম্যান এবং রবিন থেডে। হিন্দি, তামিল, স্প্যানিশ, পর্তুগিজসহ প্রায় ২০টি ভাষায় অনুবাদ হয়েছে সিনেমাটি। চলতি সপ্তাহের অ্যামাজন প্রাইম ভিডিওর মুভিজ টপচার্টের প্রথম স্থানে আছে ‘ক্যান্ডি ক্যান লেন’।

৪. মাই লাইফ উইথ দ্য ওয়াল্টার বয়েজ

ওটিটি মাধ্যম নেটফ্লিক্সে মুক্তি পেল ওয়েব সিরিজ ‘মাই লাইফ উইথ দ্য ওয়াল্টার বয়েজ’। ১০ পর্বের এই সিরিজটি মুক্তি পায় ৭ ডিসেম্বর। কিশোর বয়সের ছেলে-মেয়েদের নানা আবেগ-অনভূতি নিয়ে সিরিজটির গল্প। মেলানিয়া হ্যালসল পরিচালিত এই টিন ড্রামাতে বিভিন্ন চরিত্রে আছেন নিকি রদ্রিগেজ, নোয়া লা লন্ডে, অ্যাশবি গেন্ট্রি এবং জনি লিংক। চলতি সপ্তাহের নেটফ্লিক্স সিরিজ টপচার্টের প্রথম স্থানে আছে ‘মাই লাইফ উইথ দ্য ওয়াল্টার বয়েজ’। জনপ্রিয়তার দিক দিয়ে বাংলাদেশে সিরিজটির অবস্থান ৬ নম্বরে।  এছাড়া বিশ্বের প্রায় ১০০টি দেশে শীর্ষ দশের মধ্যে আছে সিরিজটি।

 ৫. দোথা

ওটিটি মাধ্যম অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেল তেলেগু সিরিজ ‘দোথা’। তেলেগু তারকা নাগা চৈতন্য অভিনীত সিরিজটি মুক্তি পায় ১ ডিসেম্বর। হরর এই সিনেমাটি পরিচালনা করেছেন বিক্রম কে কুমার। ৮ পর্বের এই সিরিজটি জনপ্রিয়তার দিক দিয়ে ভারতে প্রথম স্থানে আছে।

কেফা
আরও পড়ুন: