ওটিটি
সংস্কৃতি ও বিনোদন
বছরের শুরুতে নতুন কী আছে ওটিটিতে?
গত বছরের শেষ প্রান্তে এবং নতুন বছরে ওটিটিতে মুক্তি পেল বেশকিছু সিনেমা এবং ওয়েব সিরিজ। জনপ্রিয়তার দিক দিয়ে চলতি সপ্তাহে কে আছে কততমে স্থানে?

১. খো গায়ে হাম কাহা

তিন বন্ধুর গল্প নিয়ে সিনেমা 'খো গায়ে হাম কাহা'। ২০২৩ সালের ২৬ ডিসেম্বর ওটিটি মাধ্যম নেটফ্লিক্সে মুক্তি পায় সিনেমাটি। এতে বিভিন্ন চরিত্রে আছেন সিদ্ধান্ত চতুর্বেদী, অনন্যা পান্ডে এবং আদর্শ গৌরব। জনপ্রিয়তার দিক দিয়ে ৯ জানুয়ারি বাংলাদেশে ৩ নম্বরে এবং ভারতে ৫ম স্থানে আছে সিনেমাটি। হিন্দি ছাড়াও ৫টি ভাষায় মুক্তি পায় সিনেমাটি।

২. পারসি জ্যাকসন এন্ড দ্য অলিম্পিয়ান্স

২০ ডিসেম্বর ওটিটি মাধ্যম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পায় সিনেমা 'পারসি জ্যাকসন এন্ড দ্য অলিম্পিয়ান্স'। দৈব ক্ষমতার অধিকারী ১২ বছর বয়সী পারসি জ্যাকসন, তার ক্ষমতা দিয়ে দেবতাদের বাড়ি অলিম্পাসে শৃঙ্খলা ফিরিয়ে আনতে শুরু করে নতুন অভিযান। চলতি সপ্তাহে ওটিটি মাধ্যম ডিজনি প্লাস হটস্টারে জনপ্রিয়তার দিক দিয়ে প্রথম স্থানে আছে সিনেমাটি। গ্রিক মিথলোজির উপর ভিত্তি করে তৈরি এই সিনেমাটি পারসি জ্যাকসনের ভূমিকায় আছেন ওয়াকার স্কোবেল। আইএমডিবি রেটিংয়ে ১০ এ ৭.৫ তুলেছে 'পারসি জ্যাকসন এন্ড দ্য অলিম্পিয়ান্স'।

৩. ফুল মি ওয়ান্স

স্বামীর হত্যা রহস্য উদঘাটনে মরিয়া মায়া। এরই মাঝে ঘটে চমকপ্রদ ঘটনা। একদিন তার বাড়িতে হাজির হয় তার স্বামী যাকে সে মৃত ভেবেছিল। এমনই গল্প নিয়ে ১ জানুয়ারি ওটিটি মাধ্যম নেটফ্লিক্সে মুক্তি পেল ওয়েব সিরিজ 'ফুল মি ওয়ান্স'। ৮ পর্বের এই সিরিজটিতে মায়া চরিত্রে আছেন মিশেল কিগান এবং তার স্বামী চরিত্রে আছেন রিচার্ড আরমিটেজ। চলতি সপ্তাহে জনপ্রিয়তার দিক দিয়ে বাংলাদেশে প্রথম স্থানে আছে সিরিজটি। ৯ জানুয়ারি জনপ্রিয়তার দিক দিয়ে বাংলাদেশে ২য় স্থানে আছে সিরিজটি। ১০ জানুয়ারি পর্যন্ত ২৩ কোটি ঘণ্টারও বেশি সময় দেখা হয়েছে 'ফুল মি ওয়ান্স'।  

৪. মানি হেইস্ট: বার্লিন

২৯ ডিসেম্বর ওটিটি মাধ্যম নেটফ্লিক্সে মুক্তি পায় স্প্যানিশ ওয়েব সিরিজ 'মানি হেইস্ট: বার্লিন'। প্যারিসে জড়ো হওয়া একদল গ্যাংয়ের ডাকাতির পরিকল্পনা নিয়ে এগিয়ে যায় সিরিজের গল্প। ৮ পর্বের এ সিরিজটি পরিচালনা করেছেন আলবার্ট পিন্টো, জিওফ্রে কাউপার এবং ডেভিড ব্যারোকাল। চলতি সপ্তাহের নেটফ্লিক্স সিরিজ টপচার্টের ২য় স্থানে আছে 'মানি হেইস্ট: বার্লিন'। এতে বিভিন্ন চরিত্রে আছেন ট্রিস্টান উলোয়া, মিশেল জেনার, পেড্রো আলোনসো এবং বেগোনা ভার্গাসসহ আরও অনেকে। চলতি সপ্তাহে জনপ্রিয়তার দিক দিয়ে বাংলাদেশে ২য় স্থানে আছে সিরিজটি। এছাড়া বিশ্বে প্রায় ৮০টি দেশে শীর্ষ দশের মধ্যে আছে 'মানি হেইস্ট: বার্লিন'। ১০ জানুয়ারি পর্যন্ত প্রায় ১.৫ কোটি ঘণ্টা দেখা হয়েছে সিরিজটি।

৫. কিউবিকলেস সিজন থ্রি

কর্পোরেট জীবনে এসে নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হয় পীযূষ প্রজাপতি। এমনই গল্প নিয়ে ৫ জানুয়ারি মুক্তি পেল ওয়েব সিরিজ 'কিউবিকলেস সিজন থ্রি'। ৫ পর্বের এ সিরিজটি মুক্তি পায় ওটিটি মাধ্যম সনির লাইভে। সিরিজটি পরিচালনা করেছেন দিবাংশু মালহোত্রা। এতে পীযূষ প্রজাপতির চরিত্রে আছেন অভিষেক চৌহান। আইএমডিবি রেটিংয়ে এখন পর্যন্ত ১০ এ ৮.২ তুলেছে 'কিউবিকলেস সিজন থ্রি'।

 

কেফা