xs
অপরাধ ও আদালত
0

ব্যারিস্টার সুমনের ৫ দিনের রিমান্ড

মিরপুর মডেল থানার হত্যাচেষ্টা মামলায় ব্যারিস্টার সুমনের ৫ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ (মঙ্গলবার, ২২ অক্টোবর) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন আদালত।

আওয়ামী সরকারের আলোচিত- সমালোচিত সাবেক সদস্য ব্যারিস্টার সুমন। সামাজিক যোগাযোগমাধ্যমে নানা সময় মুখরোচক বার্তা দিয়ে থাকতেন আলোচনায়।

৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর অনেকটাই আত্মগোপনে চলে যান তিনি। বিদেশে পালিয়ে গেছেন বলেও নানা জল্পনা-কল্পনার জন্ম দেন। তবে সবকিছুর অবসান ঘটিয়ে সোমবার দিবাগত রাতে যুবদল নেতা ও বাঙালিয়ানা রেস্টুরেন্টের সহকারী বাবুর্চি হৃদয় মিয়া হত্যাচেষ্টা মামলায় ব্যারিস্টার সুমনকে গ্রেপ্তার করে পুলিশ।

মঙ্গলবার সকালে তাকে আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক আব্দুল হালিম ১০ দিনের রিমান্ড আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ছাত্র জনতার আন্দোলনে তার প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় গুলি চালানো হয় বলে মন্তব্য করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। এছাড়া শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে আন্দোলন প্রতিহতে ভূমিকা রেখেছিলেন আওয়ামী লীগের অন্যতম সুবিধাভোগী এই সংসদ সদস্য।

এএইচ

এই সম্পর্কিত অন্যান্য খবর